সিওসি ৮৬’র বন্ধু সমাবেশ

চট্টগ্রাম ক্লাব লিমিটেডের পার্টি সেন্টারে ২১ অক্টোবর ক্লাব অব চিটাগং কলেজিয়েটস (সিওসি)’৮৬ এর আহ্বায়ক মনজুর মোর্শেদ ফিরোজের সভাপতিত্বে ক্লাব অব চিটাগাং কলেজিয়েটস’৮৬ এর ১৩৫ তম মাসিক সভা অনুষ্ঠিত হয়।
সভায় চট্টগ্রামে হঠাৎ ডেঙ্গুর প্রাদুর্ভাব বৃদ্ধি পাওয়ায় সিওসি’৮৬ এর পক্ষ থেকে উদ্বেগ প্রকাশ করা হয়। ডেঙ্গুর প্রকোপ রোধে করণীয় ও কৌশল নির্ধারণ করে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের অধীনে এডিস এলবোপিক্টাস মশার প্রজনন রোধে গণসচেতনতা বাড়ানো আহ্বান জানানো হয়।
সভায় বক্তারা দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার প্রয়োজনীয়তা তুলে ধরা হয়।
বর্তমানে দেশের অর্থনৈতিক ক্রান্তিলগ্নে অতিরিক্ত অধিক মুনাফা ও অসাধু মজুতদারদের কারণে কাঁচা সবজি সহ সকল খাদ্যদ্রব্য, নিত্য ও অপরিহার্য প্রয়োজনীয় দ্রব্যাদির মূল্য সাধারন মানুষের ক্রয়ক্ষমতার সীমাকে অতিক্রম করেছে।
এমতাবস্থায় সরকার তথা স্থানীয় প্রশাসনের নেতৃত্বে অসাধু মজুতদারদের সিন্ডিকেট ভেঙ্গে দিয়ে বাজারের দ্রব্যমূল্য মনিটরিং ব্যবস্থা আরো জোরদার করার জন্য সিওসি-৮৬’র এর পক্ষ থেকে জোর দাবি জানানো হয়।
এছাড়া দ্রব্যমূল্য বৃদ্ধি রোধের জন্য সামাজিকভাবে আন্দোলন গড়ে তুলতে হবে মর্মে বক্তারা অভিমত ব্যক্ত করেন।
সামগ্রিক আইনশৃঙ্খলা পরিস্থিতি, খুন, ধর্ষণ এবং ছিনতাইয়ের মত সামাজিক অপরাধ বৃদ্ধি পাওয়ায় উদ্বেগ প্রকাশ করা হয়।
প্রত্যেকটি অপরাধের সঠিক বিচার কামনা করা হয় এবং যে কোন অপরাধী যেন রাজনৈতিক ছত্র ছায়ায় কোন অপরাধ সংগঠিত করতে না পারে সে জন্য প্রতিটি রাজনৈতিক দলের প্রতি আহ্বান জানানো হয়।
সভায় বক্তব্য রাখেন ডা. মসিহউজ্জামান আলফা, ডা. আব্দুল আহাদ রাইহান উদ্দিন, প্রকৌশলী আবু হেনা মুহাম্মদ তারেক ইকবাল, ডা. অসীম কুমার চৌধুরী, ডা. গৌতম চৌধুরী, ডা. সাগর চৌধুরী, ডা. আশরাফুল করিম, ডা. হাসান মুরাদ, ডা. ইশা চৌধুরী, প্রকৌশলী সিদ্ধার্থ শংকর সরকার, অ্যাডভোকেট সীমান্ত তালুকদার, অধ্যাপক বিজয় ভৌমিক, ডা. মোস্তাফিজুর রহমান তুহিন, ডা. আবু তোহা মুহাম্মদ রিজোয়ানুল হক, ডা. আবু নাসের ছিদ্দিকী, সৈয়দ মুহম্মদ রিদুয়ান, প্রকৌশলী শহীদুল আলম, হুমায়ুন কবির ভূঁইয়া, মোহাম্মদ আজম, মাহবুবুর রহমান শিবলী, শেখ মোহাম্মদ খালেদ, মো. হেলাল উদ্দিন, আশফাকুর রহমান বিপ্লব, মো. মাহফুজুল হক, মোস্তাফিজুর রহমান মামুন, জাহিদ হোসেন, আজমল আহমদ, শাহিদ নাঈম, আলমগীর আলম, পিনাকী রঞ্জন সোম, মাহবুবুর রহমান বাহার, মহসীন উল কাদের, জয়ন্ত চৌধুরী, রফিউল হায়দার চৌধুরী, আনোয়ারুল আজিম মামুন, মাহামুদুর রহমান, আসাদ জামান, শেখ ফজলে আজিম প্রমুখ। বিজ্ঞপ্তি