সাবেক মেয়র আ জ ম নাছিরের মায়ের ইন্তেকাল

নিজস্ব প্রতিবেদক »
মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীনের মা ফাতেমা জোহরা বেগম গতকাল সোমবার সকাল সাড়ে ৯টায় নগরের একটি বেসরকারি হাসপাতালে ইন্তেকাল করেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)। তার বয়স হয়েছিল ৯০ বছর। তিনি ৬ ছেলে, ৩ মেয়ে, নাতি নাতনিসহ অসংখ্য আত্মীয়স্বজন রেখে গেছেন।
গতকাল বাদ আসর নগরের জমিয়তুল ফালাহ জামে মসজিদ প্রাঙ্গণে মরহুমার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এরপর কদমমোবারক মহল্লা কমিটির কবরস্থানে তার লাশ দাফন করা হয়।
নামাজে জানাজায় ইমামতি করেন মরহুমার চতুর্থ সন্তান চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের প্রকৌশলী মেজবাহ উদ্দিনের ছেলে অধ্যাপক হাসিন আবরার। জানাজায় বিপুল সংখ্যক মানুষ অংশ নেয়।
জানাজার পূর্বে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বক্তব্য দেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ, মেয়র এম রেজাউল করিম চৌধুরী, এমপি এবিএম ফজলে করিম চৌধুরী, এমপি নজরুল ইসলাম, এমপি আশিকউল্লাহ রফিক, এমপি নিজাম উদ্দিন হাজারী, নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী প্রমুখ।
আ জ ম নাছির উদ্দীনের মায়ের ইন্তেকালে বিভিন্ন ব্যক্তি ও সংগঠনের নেতৃবৃন্দ শোক প্রকাশ করেছেন। তারা হলেন- শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুলী নওফেল, চসিক মেয়র এম রেজাউল করিম চৌধুরী, সাবেক প্রশাসক খোরশেদ আলম সুজন, বিএমএ সভাপতি ডা. মুজিবুল হক খান, চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাস ও সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী ও সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম, পেশাজীবী সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক সাংবাদিক রিয়াজ হায়দার চৌধুরী, মানবাধিকার সংগঠক আমিনুল হক বাবু।
তারা মরহুমার রূহের মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।