সাত মিনিটে হ্যাটট্রিক ফেলাইনির

হ্যাটট্রিক করার পর ফেলাইনির উদযাপন -ইন্টারনেট

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
৭৯ থেকে ৮৬ মিনিট। ম্যান ইউ প্রাক্তনী মারুয়ান ফেলাইনির মাত্র সাত মিনিটের একটা ছোট্ট স্পেল, আর তাতেই শেষ প্রতিপক্ষ। গত রোববার চীনা সুপার লিগে ফেলাইনির হ্যাটট্রিকে ভর করে দালিয়ান প্রো’কে ৩-২ গোলে হারাল শানডং লুনেং। তবে মজার ব্যাপার হল করোনাকে হারিয়ে সুস্থ হওয়া বেলজিয়ান ফুটবলার ফেলাইনির করোনা পরবর্তী লিগের প্রথম ম্যাচেই হ্যাটট্রিক। তার চেয়েও আশ্চর্যের বিষয় মাত্র সাত মিনিটের ব্যবধানে ফেলাইনির হ্যাটট্রিকের তিনটি গোলই এল হেডে।
সালোমোন রন্ডনের গোলে রবিবার ম্যাচে প্রথমার্ধে এগিয়ে গিয়েছিল রাফা বেনিতেজ প্রশিক্ষণাধীন দালিয়ান প্রো। কিন্তু ৭৯ মিনিট, ৮৩ মিনিট এবং ৮৬ মিনিটে তিনটি সেটপিস থেকেই ফেলাইনির সুযোগ-সন্ধানী হেড জড়িয়ে গেল বিপক্ষের জালে। মাত্র সাত মিনিটের ব্যবধানে তিনটি ডানপ্রান্তিক সেটপিস থেকে নিশানায় অব্যর্থ থাকলেন ম্যান ইউ প্রাক্তনী। যার মধ্যে দু’টি এসেছে কর্নার এবং একটি গোল এসেছে ফ্রি-কিক থেকে। স্বাভাবিকভাবেই করোনা জয়ী ফেলাইনির এদিনের কীর্তিতে কমবেশি হতবাক তার সতীর্থ থেকে বিপক্ষ দলের ফুটবলাররা। হ্যাটট্রিকের পর গ্যালারিতে উঠে দাঁড়িয়ে বেলজিয়ান ফুটবলারটিকে অভিবাদন জানান তার সতীর্থরা।
শানডং ৩-১ গোলে এগিয়ে যাওয়ার পর সংযুক্তি সময়ে একটি গোল পরিশোধ করলেও জয় আটকায়নি ফেলাইনির দলের। উল্লেখ্য, এপ্রিলের মাঝামাঝি সময়ে চীনা সুপার লিগের একমাত্র ফুটবলার হিসেবে কোভিড১৯ আক্রান্ত হয়েছিলেন ফেলাইনি। তিন সপ্তাহ চীনেরই স্থানীয় এক হাসপাতালে ভর্তি থেকে সুস্থ হয়ে ঘরে ফেরেন বছর বত্রিশের এই ফুটবলার। শানডং লুনেং জানিয়েছিল, উপসর্গহীন করোনায় আক্রান্ত হয়েছেন ফেলাইনি। ম্যাচ জিতিয়ে রোববার ফেলাইনি জানান, ‘গোল করা সবসময়ই একটা দারুণ অনুভূতি। ম্যাচ জিতে কার না ভালোলাগে। খেলাটা কঠিন ছিল তবে দুর্দান্ত লড়াই হয়েছে।’
উল্লেখ্য, ফেব্রুয়ারি ২০১৯ ম্যান ইউ থেকে ৭.২ মিলিয়ন ইউরোর বিনিময়ে চীনের ক্লাবটিতে যোগ দিয়েছিলেন ফেলাইনি। সেই থেকে চিনা সুপার লিগের একজন নিয়মিত সদস্য বেলজিয়ামের জাতীয় দলের এই ফুটবলার। করোনার জেরে পাঁচ মাস বন্ধ থাকার পর গত শনিবারই চিনে শুরু হয়েছে প্রিমিয়ার ডিভিশন ফুটবল লিগ। করোনা ভাইরাসের প্রকোপ থেকে বাঁচতে লকডাউন পরবর্তী সময় সুঝৌ এবং দালিয়ান শহর দু’টিকে ভেন্যু হিসেবে বেছে নেওয়া হয়েছে। দর্শকহীন গ্যালারিতে ফিজিক্যাল ডিসট্যান্সিং’য়ের যাবতীয় নিয়ম মেনে অনুষ্ঠিত হচ্ছে ম্যাচগুলি।
খবর : কলকাতাটোয়েন্টিফোর’র।