সাজেকে পর্যটকবাহী গাড়িবহরে গুলি

নিজস্ব প্রতিনিধি, দীঘিনালা »

খাগড়াছড়ির পানছড়িতে ইউপিডিএফের চার নেতাকে গুলি করে হত্যার প্রতিবাদে সংগঠনটির ডাকে খাগড়াছড়িতে গতকাল সোমবার সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ চলাকালে পর্যটকবাহী গাড়ি বহরে গুলি করেছে হরতাল সমর্থকরা। গতকাল সোমবার সকালে দীঘিনালা সাজেক সড়কের শুকনাছড়া এলাকায় এ ঘটনা ঘটে। তবে গুলির ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি। ঘটনার পর সাজেকগামী পর্যটকদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

জানা যায়, সোমবার পুলিশি টহলে পর্যটকদের নিয়ে সাজেক যাওয়ার পথে দীঘিনালা উপজেলা এবং বাঘাইছড়ি উপজেলার মধ্যবর্তী শুকনাছড়া এলাকায় পৌছলে বেশ কয়েক পাহাড়ি যুবক গাড়ি বহরের গতিরোধ করে। এ সময় হরতাল সমর্থকরা পর্যটকবাহী গাড়ি লক্ষ্য করে তিন রাউন্ড গুলি বর্ষণ করে। এতে তিনটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়।

এ ব্যাপারে সিএনজি ট্যাক্সিচালক মোহাম্মদ মুছা জানান, পর্যটক নিয়ে আমরা সাজেক যাচ্ছিলাম। শুকনাছড়া এলাকায় পৌঁছলে কয়েকজন পাহাড়ি যুবক গাড়ি রোধ করে তিন রাউন্ড গুলি ছুড়ে। এ সময় আমার সিএনজি ট্যাক্সির গ্লাস ভেঙে যায়। এছাড়া আরেকটি পর্যটকবাহী গাড়ি সামান্য ক্ষতিগ্রস্ত হয়।

দীঘিনালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নুরুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ‘ঘটনার সঙ্গে সঙ্গে সেনাবাহিনী ও পুলিশ গিয়ে পর্যটকসহ গাড়িগুলো উদ্ধার করে। তাদেরকে সেনাবাহিনীর বাঘাইহাট জোনে নিয়ে যাওয়া হয়েছে। তিনটি গাড়ি কিছুটা ক্ষতিগ্রস্ত হয়েছে, সেগুলো মেরামতের পর আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাহারায় তাদের গন্তব্যে পৌঁছে দেওয়া হয়।’