সাংগ্রাই উৎসব খোলা থাকবে বান্দরবানের বিপণিবিতান

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান <
বাংলা নববর্ষ ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ঐতিহ্যবাহী সাংগ্রাই উৎসব উপলক্ষে লকডাউনের মধ্যে স্বাস্থ্যবিধি মেনে বান্দরবানের শপিং সেন্টারগুলো খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন।
গতকাল বুধবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক জরুরি সভার মাধ্যমে এই সিদ্ধান্তের কথা জানান বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি।
সভায় অন্যদের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক লুৎফুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল, সিভিল সার্জন ডা. অংসুই প্রু মারমা, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একে এম জাহাঙ্গীরসহ বান্দরবানরে বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা এবং বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সভায় জেলা প্রশাসক বলেন, বান্দরবানের ক্ষুদ্র নৃগোষ্ঠী বাংলা বছরকে বিদায় ও নতুন বছরকে বরণ করতে জাঁকজমকভাবে উদযাপন করে সাংগ্রাই উৎসব। এবার সারাদেশে লকডাউন চললেও বান্দরবান জেলা প্রশাসনের নতুন সিদ্ধান্ত অনুযায়ী ক্ষুদ্র নৃগোষ্ঠী সম্প্রদায়ের সাংগ্রাই উৎসব উদযাপনের জন্য নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের কেনাকাটার সুবিধার্তে বান্দরবানের সকল শপিং সেন্টার ৭ এপ্রিল থেকে ১২ এপ্রিল দুপুর ২টা পর্যন্ত খোলা রাখা যাবে। এ সময় জেলা প্রশাসক সকল ব্যবসায়ী ও ক্রেতাদের স্বাস্থ্যবিধি মেনে চলাচল করার অনুরোধ জানান এবং নির্দেশনা অমান্যকারীদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা আদায় করা হবে বলেও জানিয়ে দেন।
নতুন নিদের্শনা অনুযায়ী বুধবার থেকে ১২ এপ্রিল দুপুর ২টা পর্যন্ত সীমিত পরিসরে কাপড়, কসমেটিক, ব্যাগ ও জুতার দোকান সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত খোলা রাখা যাবে।