সর্বোচ্চ রানের রেকর্ড মুশফিকের

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক

বাংলাদেশের হয়ে ওয়ানডে ক্রিকেটে মুশফিকুর রহিম এখন উইকেট কিপার ব্যাটসম্যান হিসেবে সর্বোচ্চ রানের মালিক। আর ব্যাটসম্যান হিসেবে দ্বিতীয় সর্বোচ্চ রান এখন তার দখলে। গতকাল হারারে স্পোর্টস ক্লাবে ব্যাট করতে নেমে ২৫ রান করে ৬ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন তিনি। আর এর মধ্য দিয়েই অনন্য এই রেকর্ড গড়লেন মুশফিক। খবর ডেইলি-বাংলাদেশ’র
বাংলাদেশের হয়ে দ্বিতীয় একদিনের ম্যাচ খেলতে নেমে সেই জায়গা দখল করেন মুশফিকুর রহিম। ফলে ১৯ রানে পিছিয়ে গেলেন সাকিব। ২৩৫ ম্যাচে মুশির নামের পাশে এখন ৬ হাজার ৭৭৪ রান।
এর আগে ২২১ ম্যাচে সাকিব করেছেন ৬ হাজার ৭৫৫ রান। সাকিবের চাইতে বর্তমানে মুসফিক ১৯ রান বেশি করে দ্বিতীয় অবস্থানে উঠে আসেন। তামিম ৮ হাজার ৫৫ রান নিয়ে আছেন তালিকায় সবার শীর্ষে। বাংলাদেশের হয়ে এখন পর্যন্ত সর্বোচ্চ রান তামিম ইকবাল খানের দখলে।
তার পরের স্থানটি এতদিন ছিল সাকিব আল হাসানের। এবার সেই রান টপকে সাকিবকে পেছনে ফেললেন মুশফিক। জিম্বাবুয়ের বিপক্ষে হারারেতে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ২৫ রান করেছেন মুশফিক। তাতেই তিনি ছাড়িয়ে গেছেন বিশ্বসেরা অলরাউন্ডারকে। ২৩৫ ম্যাচে মুশির নামের পাশে এখন ৬ হাজার ৭৭৪ রান। ২২১ ম্যাচে সাকিব করেছেন ৬ হাজার ৭৫৫ রান। তামিম ৮ হাজার ৫৫ রান নিয়ে আছেন তালিকায় সবার শীর্ষে। জিম্বাবুয়ের বিপক্ষে তামিম-বিজয়ের উইকেট হারিয়ে ফেলার ধাক্কাটা সামলান নাজমুল হোসেন শান্ত ও মুশফিকুর রহিম মিলে। তারা দুজনে গড়েন ৫০ রানের জুটি।