সরকারের পতন ঘটাতে হবে

বিএনপির কেন্দ্র ঘোষিত গণমিছিলে বক্তারা

বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান বলেছেন, বর্তমান সরকার বিদ্যুতের দাম বাড়িয়েছে। জ্বালানি তেলের দাম বাড়িয়েছে, বেড়েছে বাস ভাড়াও। দেশে চরম অথনৈতিক সংকট বিরাজ করছে। সরকার দেশকে ফোকলা করে দিয়েছে। এই সরকারের পতন ঘটাতে হবে।

তিনি শুক্রবার বিকালে নগরীর চকবাজার মতি টাওয়ারের সামনে চক বাজার থানা বিএনপির কেন্দ্র ঘোষিত গণমিছিল পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

জ্বালানি তেল ও নিত্যপণ্যের মূল্যবৃদ্ধিসহ অসহনীয় লোডশেডিং এবং ভোলায় গুলিতে নূরে আলম ও আবদুর রহমানকে হত্যার প্রতিবাদে এ মিছিলের আয়োজন করা হয়।

এ সময় মোহাম্মদ শাহজাহান বলেন, আমরা চাই, সরকার পতনের আন্দোলন চট্টগ্রাম থেকেই শুরু হোক। প্রধানমন্ত্রীকে বলবো, অনেক হয়েছে, আর নয়। এবার নির্দলীয় সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করে সংসদ ভেঙে সমাধান করুন।

এতে প্রধান বক্তার বক্তব্যে মহানগর বিএনপি’র আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেন, নজিরবিহীন লোডশেডিংয়ে মানুষ বিপর্যস্ত, কলকারখানায় উৎপাদন ব্যাহত হচ্ছে। বিদ্যুৎ সংকট, সার ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধিতে কৃষকের মাথায় হাত। সর্বগ্রাসী সংকটে দেশ বিপর্যস্ত। জনগণ দেশ পরিচালনায় ব্যর্থ সরকারকে আর ক্ষমতায় দেখতে চায় না।

বিশেষ অতিথির বক্তব্যে মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, আওয়ামী সরকারের ব্যর্থতা ও ভুল সিদ্ধান্তে জনজীবনে নাভিশ্বাস উঠেছে। মানুষের আয় সংকুচিত হয়ে গেছে। প্রতিটি পণ্যের দাম আকাশচুম্বী।

চকবাজার থানা বিএনপির সাধারন সম্পাদক নুর হোসাইনের সভাপতিত্বে ও সিনিয়র যুগ্ম সম্পাদক আখম জাহাঙ্গীর আলমের পরিচালনায় উপস্থিত ছিলেন মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক এস এম সাইফুল আলম, ইয়াছিন চৌধুরী লিটন, মো. শাহ আলম, আহবায়ক কমিটির সদস্য হারুন জামান, গাজী মো. সিরাজ উল্লাহ, মো. কামরুল ইসলাম, মহানগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দিপ্তী, সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহেদ, মহানগর বিএনপি নেতা মো. আলী মিটু, শহিদুল ইসলাম চৌধুরী, জিয়াউদ্দিন খালেদ চৌধুরী, সালাউদ্দিন কায়সার লাভু, শফিক আহমেদ, রফিক সর্দার, মো. মহসিন, মহানগর যুবদলের সাংগঠনিক সম্পাদক এমদাদুল হক বাদশা, চকবাজার ওয়ার্ড বিএনপির সভাপতি মন্জুর আলম মন্জু প্রমুখ। বিজ্ঞপ্তি