সবাইকে সচেতন হয়ে দুর্যোগ মোকাবেলা করতে হবে

মতবিনিময়ে ভারপ্রাপ্ত মেয়র

সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র মো. গিয়াস উদ্দিন বলেন, আমরা সুন্দর নিরাপদ বন্দর নগরী গড়ার চেষ্টা করছি। চট্টগ্রাম প্রকৃতিগতভাবে দুর্যোগের ঝুঁকিপূর্ণ নগরী। প্রাকৃতিক ও মানবসৃষ্ট দুর্যোগ মোকাবেলা সিটি করপোরেশনের একার পক্ষে সম্ভব নয়। সবাইকে সচেতন হয়ে দুর্যোগ মোকাবেলার চেষ্টা করতে হবে।

গতকাল মঙ্গলবার সকালে টাইগারপাসস্থ নগর ভবনের সম্মেলন কক্ষে বাগমনিরাম ওয়ার্ডস্থ দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
ভারপ্রাপ্ত মেয়র আরো বলেন, নগরীর জলাবদ্ধতা সংকট প্রকৃতিগতভাবেই আমাদের মোকাবেলা করতে হয়। পাহাড় বেষ্টিত নগরীর কারণে একটু বৃষ্টি হলেই পাহাড় থেকে পানির সাথে বালু নেমে নালা-নর্দমা ভরাট হয়ে পানি চলাচলের পথে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। এ বিষয়টি মাথায় রেখে জলাবদ্ধতা নিরসনে নালা-নর্দমা পরিষ্কারে সিটি করপোরেশন আধুনিক প্রযুক্তি গ্রহণ করছে। তিনি লালখান বাজার, মতির্ঝণা, বাটালিহিলসহ নগরীর অভ্যন্তরে অবস্থিত পাহাড়গুলো থেকে জনবসতি সরিয়ে আনতে জেলা প্রশাসনসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে উদ্যোগী হওয়ার এবং দুর্যোগ মোকাবেলায় বাগমনিরাম ওয়ার্ডের ব্যবস্থাপনা কমিটিকে সক্রিয় ভূমিকা পালনের আহ্বান জানান।

সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আনজুমান আরার সভাপিতেত্বে ও আহিল সিরাজের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আবুল বশর, ডা. সমুন বড়ুয়া, নাছিমা বানু, ডা. বিজয় চক্রবর্তী, শিশির দে, শিমুল মহুরী, লুৎফন্নেছা রূপসা, আইনুল কবির জিতু, তপন দাশ ও মো. সুমন। বিজ্ঞপ্তি