সন্দ্বীপে দুই সুহৃদের স্বপ্নের বাস্তবায়ন 

স্বর্ণদ্বীপ ফাউন্ডেশন হাসপাতাল

নিজস্ব প্রতিনিধি, সন্দ্বীপ »

সন্দ্বীপে মানবতার সেবায় গড়ে তোলেন স্বর্ণদ্বীপ ফাউন্ডেশন নামে একটি জনকল্যাণধর্মী প্রতিষ্ঠান। আর এই প্রতিষ্ঠানের অর্থ দিয়েই সন্দ্বীপের বিশেষ করে প্রসূতি সেবায় দূর্ভোগ লাঘবে হারামিয়া এলাকার মালেকমুন্সী বাজারের গুপ্তছড়া সড়ক সংলগ্ন দক্ষিণ পাশের্^র সুবিশাল জায়গা জুড়ে নির্মাণ করেন স্বর্ণদ্বীপ ফাউন্ডেশন হাসপাতাল।

হাসপাতালসূত্রে জানা গেছে, স্বর্ণদ্বীপ ফাউন্ডেশন হাসপাতাল সম্পূর্ণ অলাভজনক ও অবাণিজ্যিক প্রতিষ্ঠান। এখানে সেবাই মুখ্য। যাকাত ফান্ডে পরিচালিত হবে এটি। যে যাকাত খেতে পারবে তার চিকিৎসা ফ্রি, যার সামর্থ্য আছে সে স্বল্পমূল্যে চিকিৎসা নেবে।

কারণ এখানে ডাক্তারদের বেতনসহ অনুসাঙ্গিক খরচ আছে। তাই সামর্থ্যবানদের থেকে শুধু খরচটুকু নেয়া হয়ে থাকে।

এ মহতী উদ্যোগের গর্বিত অংশীদাররা হলেন- প্রয়াত  রেজাকুল হায়দার মঞ্জু, প্রয়াত ফিরোজ আলম, আকবর হায়দার মুন্না, আসগার হায়দার মিকু, ফরিদুল আলম ইমন, ফয়সাল আলম রিমন, রেজিনা আলম কলি, খায়রুল মোস্তফা, নাছির উদ্দীন, এম. হাসানউজ্জামান সোহাগ, দিদারুল আলম ও মো: মামুন।

প্রায় ২৫ কোটি টাকা ব্যয়ে নির্মিত এই আধুনিক হাসপাতালটি আনুষ্ঠানিক সেবা শুরু করে ২০২০ সালের ৫ অক্টোবর। দুঃখের বিষয় উদ্বোধনের আগেই এক স্বপ্নবান পুরুষ ফিরোজ আলম মৃত্যুবরণ করেন, তার  চেয়ে আরো পরিতাপের বিষয় ২০২১ সালের ৫ অক্টোবর হাসপাতালের ১ম বর্ষ পূর্তির আগেই আরেক স্বপ্নবান পুরুষ রেজাকুল হায়দার মঞ্জু পরপারে পাড়ি জমান। কিন্তু তাদের স্বপ্নের স্বর্ণদ্বীপ ফাউন্ডেশন হাসপাতাল ১ম বর্ষ পেরিয়ে ২য় বর্ষে যাত্রা শুরু করেছে,  সেবার মান দ্বিগুণ বৃদ্ধি করে। বিজ্ঞপ্তি