সংক্রমণ রোধে সতর্ক থাকতে হবে

করোনালকালীন নগরবাসীর উদ্দেশ্যে মেয়র

লকডাউন চলাকালে সিটি করপোরেশনের জরুরি সেবা কার্যক্রম চালু থাকবে বলে জানিয়েছেন সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।
জরুরি সেবার ব্যাখা দিয়ে তিনি বলেন, পরিচ্ছন্ন, আলোকায়ন, রাস্তার প্যাচওয়ার্ক চলমান আছে এবং সিটি করপোরেশন হাসপাতাল ও স্বাস্থ্যকেন্দ্রগুলোতে চিকিৎসা সেবাও চালু আছে।
গতকাল বৃহস্পতিবার ক্রাশ প্রোগ্রামের অংশ হিসেবে নগরীর পাঁচলাইশ ওয়ার্ডের সামাদপুরখাল ও লালখাল থেকে জমাট বাঁধা আবর্জনা, মাটি অবমুক্তকরণ এবং পরিচ্ছন্ন কার্যক্রম চলাকালে নগরবাসীর উদ্দেশ্যে মেয়র একথা বলেন। মেয়র আরো বলেন, নগরীর যে অংশে বর্ষায় জলজট সৃষ্টি হয় সেখানকার নালা-নর্দমা-খালের ৫০ শতাংশ যদি পানি প্রবাহপথ বাঁধামুক্ত করা যায় তাহলে বর্ষায় জলাবদ্ধতা সমস্যা প্রকট হতে পারে না।
তিনি আরো বলেন, লকডাউনে সরকারের নির্দেশনা মেনে চলা বাধ্যতামূলক। আমরা যদি নিজেরা সতর্ক না থাকি তাহলে সংক্রমণ ও মৃত্যু দুটোই বাড়বে। চট্টগ্রাম সিটি করপোরেশন বর্তমান পরিস্থিতি বিবেচনা করে করোনা আক্রান্তদের চিকিৎসা নিশ্চিতে ৫০ শয্যার আইসোলেশন সেন্টার চালু করা হয়েছে। এই আইসোলেশন সেন্টারে অক্সিজেনসহ সব ধরনের সুবিধা রয়েছে এবং প্রয়োজনীয় চিকিৎসক ও অন্যান্য জনবল নিয়োগ দেয়া হয়েছে। এছাড়া তিনি করোনা সচেতনতায় নগরীর ৪১টি ওয়ার্ডের কাউন্সিলরদের স্ব-স্ব ওয়ার্ডে মাইকিং, লিফলেট বিতরণ, বিনামূল্যে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ কার্যক্রম অব্যাহত রাখতে আহ্বান জানান।
এ সময় উপস্থিত ছিলেন নির্বাহী প্রকৌশলী আবু সিদ্দিক, অতিরিক্ত প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মোর্শেদুল আলম চৌধুরী, পরিচ্ছন্ন কর্মকর্তা প্রণব শর্মা ও প্যাচওয়ার্ক তদারক করেন নির্বাহী প্রকৌশলী তৌহিদুল ইসলাম। বিজ্ঞপ্তি