ষড়যন্ত্রকারীরা এখনো সক্রিয় : নাছির

আলকরণ ওয়ার্ড আওয়ামী লীগের আলোচনা সভা

জাতীয় শোক দিবস উপলক্ষে ৩১ নং আলকরণ ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে ১৯৭৫ সালের ১৫ আগস্টে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ নিহতের স্মরণ করা হয়। ৩১নং আলকরণ ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবদুল মোতালেব চৌধুরীর সভাপতিত্বে নগরীর সদরঘাটস্থ একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহাতাব উদ্দিন চৌধুরী।

প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ.জ.ম নাছির উদ্দীন। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নঈম উদ্দিন চৌধুরী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী, সদস্য বীর মুক্তিযোদ্ধা অমল মিত্র, মহানগর আওয়ামী লীগ নেতা রুহুল আমিন তপন, ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ইসহাক, ওয়ার্ড আওয়ামী লীগ নেতা মাকসুদুল আলম বাবুল, কাউন্সিলর আবদুস সালাম মাসুম, নুুরুল আকবর, আবদুর রহমান বাহার, শফিউল আজম, শওকত ওসমান মুন্না, মো. নাসির উদ্দীন, নাসির উদ্দীন, বাপ্পি দেব বর্মন, আসিফ আলভি, আবদুল হাবিব বাপ্পি, তন্ময় দাশগুপ্ত, মো. আরমান, দীপেন দাশ রোমেন, মো. অপু। অনুষ্ঠানে সঞ্চালনায় ছিলেন আমির আহমেদ ও ডা. সজীব তালুকদার।

দিনব্যাপী অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল- দলীয় কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিতকরণ, কালো ব্যাজধারণ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ ও ভাষণ প্রচার, কোরআন খতম, মিলাদ ও দোয়া মাহফিল, সদরঘাট কালী মন্দিরে বিশেষ প্রার্থনা সভা, সদরঘাটস্থ বন্দর মাদ্রাসা ও আলকরণস্থ ইসমাইলিয়া মাদ্রাসায় এতিম শিশুদের মাঝে রান্না করা খাবার বিতরণ।

সভায় প্রধান অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা মাহাতাব উদ্দিন চৌধুরী বলেন, বাঙালির জাতীয় জীবনে আগস্টের ভয়াবহতা, নৃশংসতা ও শোকের কোন শব্দ ভাষায় প্রকাশ করা অসম্ভব। এই দিনে ইতিহাসের নৃশংস ও মর্মস্পশী এক হত্যাকান্ডের ঘটনায় আমরা হারিয়েছি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। জাতির পিতার জীবন দর্শন, সততা ও বিচক্ষণতা অনুসরণ করেই তার আদর্শের ধারক ও বাহক হতে পারলেই এগিয়ে যাবে দেশ, সমৃদ্ধ হবে জাতি। তিনি বলেন, অবিলম্বে বঙ্গবন্ধুর পলাতক খুনীদের দেশে ফিরিয়ে এনে বিচারের রায় দ্রুত কার্যকর করুন। সভায় আ.জ.ম নাছির উদ্দীন বলেন, ১৫ আগস্টের ষড়যন্ত্রকারীরা এখনো সক্রিয়, তারা যেকোন উপায়ে সরকারকে হটাতে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তাই আমাদের দলীয় নেতা-কর্মীদের সজাগ থাকতে হবে এবং যেকোন পরিস্থিতিতে দলীয় সিদ্ধান্তে এক ও অভিন্ন থেকে প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করতে হবে। ষড়যন্ত্রকারীদের দাঁতভাঙ্গা জবাব দিতে হবে। বিজ্ঞপ্তি