শেখ হাসিনার নেতৃত্বের কোনো বিকল্প নেই

চবিতে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের উদ্বোধন অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে গতকাল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রশাসন দিনব্যাপী নানান কর্মসূচি পালন করেছে।
কর্মসূচির অংশ হিসেবে দুপুর ১২টায় প্রধান অতিথি হিসেবে অনলাইনে সংযুক্ত থেকে চবিতে নব নির্মিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি। অনলাইনে সংযুক্ত থেকে বিশেষ অতিথির বক্তব্য প্রদান করেন শিক্ষা-উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী এমপি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চবি উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে।
চবি রেজিস্ট্রার প্রফেসর এসএম মনিরুল হাসান এর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উক্ত হলের প্রভোস্ট ড. প্রকাশ দাশগুপ্ত এবং প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন হল চবি পালি বিভাগের প্রফেসর ড. জিনবোধি ভিক্ষু।

শিক্ষামন্ত্রী জন্মদিনে প্রধানমন্ত্রীকে প্রাণঢালা শুভেচ্ছা জানান। জন্মদিন উপলক্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের উদ্বোধন করায় চবি উপাচার্যকে ধন্যবাদ জানান। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ হৃদয়ে ধারণ করে তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা জাতির পিতার স্বপ্ন সোনার বাংলা বিনির্মাণে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন।
তিনি আরও বলেন, ‘প্রধানমন্ত্রী এখন বিশ্ববাসীর কাছে গণতন্ত্রের নেত্রী, মানবতার নেত্রী, উন্নয়নের নেত্রী’। শিক্ষামন্ত্রী বলেন, দেশের উন্নয়ন-অগ্রগতির অভীষ্ট লক্ষ্যে পৌঁছাতে শেখ হাসিনার নেতৃত্বের কোনো বিকল্প নেই। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পরিবারের সকলের উদ্দেশ্যে বলেন, এতদঅঞ্চলে এ বিশ্ববিদ্যালয় শিক্ষা-গবেষণায় যে অবদান রেখে যাচ্ছে তার ধারাবাহিকতা অব্যাহত রেখে জ্ঞান-গবেষণায় আরও এগিয়ে যাবে।
শিক্ষা-উপমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার জন্ম হয়েছে বলেই বাঙালি জাতি আজ বিশ্ব দরবারে স্বমহিমায় প্রতিষ্ঠিত। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে উন্নয়ন-অগ্রগতিতে বাংলাদেশ সময় এবং সীমানা ছাড়িয়ে গেছে। প্রধানমন্ত্রী ক্ষমতার জন্যে নয়; দেশের জনগণের ভাগ্য পরিবর্তনে উন্নয়নের রাজনীতিতে বিশ্বাসী। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় তার শিক্ষার মান অধিকতর উন্নয়নে এবং দক্ষ, যোগ্য ও আলোকিত মানবসম্পদ উৎপাদনে অগ্রণী ভূমিকা পালন করবেন শিক্ষা উপমন্ত্রী এ প্রত্যাশা ব্যক্ত করেন।
এসময় তিনি বিশ্ববিদ্যালয়ের একাডেমিক এবং ভৌত অবকাঠামো উন্নয়নে শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে সকল প্রকার সহযোগিতা অব্যাহত রাখার আশ্বাস প্রদান করেন।
উপাচার্য বলেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধুর আন্দোলন-সংগ্রামের অনুপ্রেরণার অন্যতম সহযাত্রী। তিনি বলেন, ‘চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ মহীয়সী রমনীর নামে একটি হল প্রতিষ্ঠা করতে পেরে অত্যন্ত গৌরবান্বিত অনুভব করছি।’ বিজ্ঞপ্তি