মিরসরাই, হাটহাজারী ও বান্দরবানে পৃথক ঘটনায় ৩ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক »
পৃথক ঘটনায় তিনজনের মৃত্যু হয়েছে। মিরসরাইয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু, হাটহাজারী পাওয়া গেছে বৃদ্ধের লাশ ও বান্দরবানে এক অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার করা হয়েছে।
মিরসরাই
মিরসরাই উপজেলার করেরহাট ইউনিয়নে পুকুওে ডুবে জিহাদ (৩) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে উপজেলার করেরহাট ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের জয়পুর পূর্ব জোয়ার গ্রামের হাজী মিন্নত আলী মিস্ত্রি বাড়িতে এ ঘটনা ঘটে। নিহত জিহাদ ওই বাড়ির মেজবাহ উদ্দিন সোহেলের ছোট ছেলে।
স্থানীয়রা জানান, মঙ্গলবার দুপুরে শিশু জিহাদ বাড়ির উঠানো খেলছিল। একপর্যায়ে সবার অগোচরে সে বাড়ির পাশে পুকুরে পড়ে যায়। তাকে না পেয়ে স্বজনরা সম্ভাব্য সকল স্থানে খোঁজাখুঁজি করে পুকুরে ভাসতে দেখে। পরে তাকে উদ্ধার করে মস্তাননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। বিষয়টি নিশ্চিত করেছেন করেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন।
হাটহাজারী
হাটহাজারী পৌরসভার ২ নম্বর ওয়ার্ড এলাকা থেকে মো. আবদুস সবুর (৭০) নামে এক বৃদ্ধের লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার দুপুর দেড়টার দিকে ওই ওয়ার্ডের সুজানগর থেকে লাশটি উদ্ধার করা হয়। তার পিতার নাম মৃত আবদুস শুক্কুর। হাটহাজারী মডেল থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আমিরুল মুজাহিদ এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, ২ নম্বর ওয়ার্ডের পশ্চিম সুজানগর এলাকার দরগা টিলা প্রকাশ পুরাতন কবরস্থান থেকে লাশটি উদ্ধার করা হয়। স্থানীয়রা ওই এলাকায় গিয়ে লাশটি দেখতে পায়। পরে পুলিশকে খবর দিলে পুলিশ লাশটি উদ্ধার করে। এ সময় লাশের পাশে পাঞ্জাবি ও ইনহেলার পাওয়া যায়।
লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন তিনি।
বান্দরবান
বান্দরবানের রোয়াংছড়িতে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার দুপুরে রোয়াংছড়ি উপজেলার তারাছা খালের মোহনা থেকে লাশটি উদ্ধার করে পুলিশ। লাশটির পরিচয় পাওয়া না গেলেও চেহারা দেখে উপজাতীয় সম্প্রদায়ের লোক এবং বয়স ৪০ থেকে ৪২ বলে প্রাথমিক সুরতহাল শেষে ধারণা করছে পুলিশ।
পুলিশ ও স্থানীয়রা জানায়, মঙ্গলবার দুপুর দেড়টার দিকে স্থানীয়রা রোয়াংছড়ি তারাছা খালের তীরে একটি লাশ ভাসতে দেখে পুলিশে খবর দেয়। পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা লাশটি উদ্ধার করে। এসময় লাশের পরনে একটি লুঙ্গি ছিল। তবে লাশটির পরিচয় শনাক্ত করতে পারেনি পুলিশ। লাশটির মাথায় ছুরির আঘাত রয়েছে। ৪ থেকে ৫ ঘণ্টা আগে কেউ হত্যা করে পানিতে ভাসিয়ে দিয়েছে- সুরতহাল শেষে এমনটা ধারণা করছে পুলিশ। পরে পুলিশ লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বান্দরবান হাসপাতালে প্রেরণ করে। রোয়াংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তৌহিদ কবির জানান, তারাছা খাল থেকে একটি লাশ উদ্ধার করা হয়েছে। লাশের পরিচয় পাওয়া যায়নি। তার মাথায় আঘাতের চিহ্ন রয়েছে। ময়নাতদন্ত শেষে বিস্তারিত জানা যাবে। একটি অপমৃত্যু মামলা দায়েরের প্রস্তুতি চলছে। লাশ ময়নাতদন্তের জন্য বান্দরবান হাসপাতালে পাঠানো হয়েছে। প্রতিবেদনটি তৈরিতে সহায়তা করেছেন মিরসরাই, হাটহাজারী প্রতিনিধি ও বান্দরবান প্রতিবেদক।