সুবিধাবাদীদের দলে স্থান দেয়া হবে না

নগর আওয়ামী লীগের আলোচনা

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, সুবিধাবাদী, ব্যক্তিস্বার্থ উদ্ধারকারী কাউকে দলে স্থান দেয়া হবে না। এমনকি লিয়াকত হত্যাকারীর সাথে সম্পৃক্ত যারা দলে ঢুকতে চেষ্টা করছে, তাদের আশ্রয়দানকারীদের ক্ষমা করা হবে না।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন পালনোপলক্ষে গতকাল সকালে টিআইসি মিলনায়তনে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের আলোচনা সভায় তিনি একথা বলেন। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ২১ বার হত্যার অপচেষ্টা হয়েছে। তাই মনে রাখতে হবে ষড়যন্ত্র থেমে নেই। এই ষড়যন্ত্রের উৎস দল থেকে হতে পারে। যেমনটি হয়েছিল বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার ক্ষেত্রেও।
সভাপতির বক্তব্যে মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেন, আমরা যারা মুক্তিযুদ্ধে বেঁচে আছি তাদের প্রধান দায়িত্ব প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সুরক্ষা এবং দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে নিরাপদ রাখা।
বক্তারা বলেন, আমরা জাতি হিসেবে কলঙ্কিত নানা অনাকাক্সিক্ষত অঘটনে, আবার অনেক ক্ষেত্রে আমরা গর্বিতও। এই গর্বের অংশ শেখ হাসিনা।
মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সহসভাপতি নঈম উদ্দীন চৌধুরী, খোরশেদ আলম সুজন, যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, হাসান মাহমুদ শমসের, মাহবুবুল হক মিয়া, এম এ জাফর, এ এস এম ইসলাম, মো. মঈনুদ্দিন, মো. গিয়াস উদ্দিন, মো. জানে আলম ও মিথুন বড়ুয়া। সভামঞ্চে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট সুনীল কুমার সরকার, অ্যাডভোকেট ইব্রাহীম হোসেন চৌধুরী বাবুল, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, উপদেষ্টা শফর আলী, শেখ মাহমুদ ইছহাক, নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, হাজী মো. হোসেন, জোবাইরা নার্গিস খান প্রমুখ। এছাড়া সকালে থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে খতমে কোরআন, দোয়া ও মিলাদ মাহফিল শেষে শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় বিশেষ মোনাজাত করা হয়।