শেখ কামাল বহুমাত্রিক প্রতিভার অধিকারী

জন্মদিনে নগর আওয়ামী লীগের সভায় বক্তারা

বঙ্গবন্ধুর সুযোগ্য তনয়, বীর মুক্তিযোদ্ধা, সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠক শেখ কামালের জন্মদিন উদযাপন উপলক্ষে শুক্রবার নগর আওয়ামী লীগের দারুল ফজল মার্কেটস্থ দলীয় কার্যালয়ে খতমে কোরআন, দোয়া ও মিলাদ মাহফিল শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, বহুমাত্রিক প্রতিভাধর এবং সাংস্কৃতিক ও ক্রীড়াঙ্গনে সৃজনশীল কর্মকা- গুণে বৈপ্লবিক চারিত্রিক বৈশিষ্ট্যের অধিকারী শেখ কামাল। এই সম্ভাবনাময় তরুণ গুণী ব্যক্তিত্ব বিকশিত হওয়ার আগেই তার প্রাণ কেড়ে নেয় ইতিহাসের জঘন্য ঘাতকরা। এই ঘাতকদের প্রেতাত্মা ও একাত্তরের পরাজিত শক্তির দোসরদের কাছে কেউ নিরাপদ নই।

তিনি আরো বলেন, শেখ কামালের মত অনেক প্রতিভাধর গুণীদের যারা মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করতেন পঁচাত্তর পরবর্তী শাসকগোষ্ঠী সময়ে দীর্ঘ একুশ বছরে অকালে প্রাণ হরণ করেছে। এই পাপবিদ্ধ অপশক্তি অশুভ শনিগ্রহ।

নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, শেখ কামাল বাংলাদেশের ক্রীড়া ও সাংস্কৃতিক অঙ্গনের শুদ্ধতম বহ্নিশিখা। তিনি এই অঙ্গনে আধুনিক ক্রীড়া ও সাংস্কৃতিক শৈলীর প্রবর্তক। মাত্র ২৬ বছর বয়সে ঘাতকরা সপরিবারে তার জীবন প্রদীপ নিভিয়ে দেয়া হলেও প্রজন্ম পরম্পরায় তিনি সকলের অন্তরে থেকে যাবেন।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সভাপতিম-লীর সদস্য নঈম উদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, জহিরুল আলম দোভাষ, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, উপদেষ্টা শফর আলী, সম্পাদকম-লীর সদস্য আবদুচ ছালাম, নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, শফিকুল ইসলাম ফারুক, সৈয়দ হাসান মাহমুদ শমসের, অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, মশিউর রহমান চৌধুরী, হাজী মোহাম্মদ হোসেন, হাজী জহুর আহমদ, দিদারুল আলম চৌধুরী, জালাল উদ্দিন ইকবাল, আবদুল আহাদ, আবু তাহের, শহীদুল আলম, নির্বাহী সদস্য পেয়ার মোহাম্মদ, কামরুল হাসান বুলু, অ্যাডভোকেট কামাল উদ্দিন আহমেদ, সৈয়দ আমিনুল হক, বখতেয়ার উদ্দিন খান, মহব্বত আলী খান, মোহাম্মদ জাবেদ, হাজী বেলাল আহমেদ, মোরশেদ আকতার চৌধুরী। শহীদ শেখ কামালের রুহের মাগফেরাত করে খতমে কোরআন, দোয়া ও মিলাদ মাহফিল শেষে মুনাজাত পরিচালনা করেন দারুল ফজল মার্কেট মসজিদের পেশ ইমাম মাওলানা ফজল কবির। বিজ্ঞপ্তি