শুষ্ক মৌসুমে মেগা প্রকল্পকাজ দ্রুত সম্পন্ন করতে হবে : মেয়র

নগরীর উত্তর হালিশহরে মহেশখালের পাশে নবনির্মিত সড়ক ও ব্রিজ উদ্বোধন করেন সিটি করপোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী। এ সময় তিনি বলেন, এই সড়ক চালুর ফলে শুধু উত্তর হালিশহর নয় আশ-পাশের জনসাধাণের যোগাযোগের ক্ষেত্রে আমূল পরিবর্তন ঘটবে।

গতকাল মঙ্গলবার বিকেলে নবনির্মিত মহেশখাল সড়ক ও ব্রিজের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, ঠিকাদারের নানা অনিয়মের ফলে প্রায় দুই বছর এই সড়কের নির্মাণকাজ বন্ধ ছিল। আমি নির্বাচিত হওয়ার পর এলাকাবাসীর চাহিদার কথা বিবেচনা করে অগ্রাধিকার ভিত্তিতে প্রকল্পটির কাজ শুরু করি। তিনি বলেন, সড়কটি দিয়ে প্রতিদিন হালিশহর, পাহাড়তলী সরাইপাড়া, ফুল চৌধুরী পাড়া, দক্ষিণ কাট্টলী ও উত্তর কাট্টলী বাসিন্দারা সহজেই পতেঙ্গা, রিং রোড, বিমান বন্দরে আসা-যাওয়া করতে পারবে। এছাড়া বিমান বন্দর যাত্রীদের সময় ও ভোগান্তি অনেকাংশে কমে আসবে এবং অতি অল্প সময়ের মধ্যে মূল সড়কে চলে আসতে পারবেন। মেয়র বলেন, চট্টগ্রামকে বিশ্বমানের নগরীতে পরিণত করতে মেগা প্রকল্পগুলোর পাশাপাশি নগরীর রাস্তাঘাট সংস্কারের জন্য সরকার প্রদত্ত দুই হাজার পাঁচশত কোটি টাকার প্রকল্পগুলো এ শুল্ক মৌসুমে দ্রুততার সাথে বাস্তবায়ন করতে হবে। না হয় প্রকল্পগুলোর সুফল জনগণ ভোগ করতে পারবে না।

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর লায়ন মো. ইলিয়াছের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- প্যানেল মেয়র আফরোজা কালাম, কাউন্সিলর প্রফেসর ড. নিছার উদ্দিন আহমদ মঞ্জু, অধ্যাপক মো. ইসমাইল, আবদুল মান্নান, হাসান মুরাদ বিপ্লব, মো. সলিম উল্লাহ বাচ্চু, মো. নুরুল আমিন, আবদুস সালাম মাসুম, আবুল হাসনাত মো. বেলাল, সংরক্ষিত কাউন্সিলর হুরে আরা বিউটি, আওয়ামী লীগ নেতা এরশাদুল আমিন, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবু সালেহ, মনিরুল হুদা ও নির্বাহী প্রকৌশলী আশিকুল ইসলাম। বিজ্ঞপ্তি