শিরোপা রাইজিং জুনিয়রের ঘরে

কনফিডেন্স সিমেন্ট প্রথম বিভাগ ক্রিকেট লিগ

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক »

সিজেকেএস-কনফিডেন্স সিমেন্ট প্রথম বিভাগ ক্রিকেট লিগের এবারের আসরে এক খেলা হাতে রেখেই রাইজিং স্টার জুনিয়র শিরোপা নিশ্চিত করে প্রিমিয়ার লিগে উঠে গেছে। বর্তমানে প্রিমিয়ারে তাদের সিনিয়র দল রাইজিং স্টার খেলছে। গতকাল এম এ আজিজ স্টেডিয়ামে সুপার ফোর পর্বের খেলায় কোয়ালিটি স্পোর্টস ক্লাবকে ৩৩ রানে পরাজিত করে টানা দ্বিতীয় জয়ে রাইজিং জুনিয়র শিরোপার স্বাদ লাভ করে। আগামী ১৩ ফেব্রুয়ারি এ পর্বের শেষ খেলায় শতদল জুনিয়রের সাথে রাইজিং জুনিয়র পরাজিত হলেও শিরোপার হেরফের হবে না। এ অবস্থায় অপর খেলায় শতদল ও কোয়ালিটি স্পোর্টস ক্লাবের জয়ী দলের পয়েন্ট সমান হলেও হেড-টু-হেডে রাইজিং জুনিয়র এগিয়ে আছে (উভয়ের বিরুদ্ধে জিতেছে)।
টস জিতে রাইজিং জুনিয়র প্রথমে ব্যাট করতে গিয়ে ৭৮ রানে ৪ উইকেট হারিয়ে প্রাথমিক বিপর্যয়ে পতিত হয়। কিন্তু ওয়ান ডাউনে নামা সাজিদ হাসান ও রহিম প্রতিরোধ গড়ে তুলে অক্ষত থেকে দলীয় রানকে ৫০ ওভারে ২১০-এ পৌঁছে দেন। রাজশাহীর ছেলে ও অনূর্ধ্ব-১৯ বিশ^কাপ জয়ী দলের প্রাথমিক স্কোয়াডে থাকা সাজিদ হাসান ১২৫ বলে ১ ছক্কা ও ৫ বাউন্ডারিতে অনবদ্য ৮২ ও রহিম ৭৮ বলে ৫৬ রান করে অপরাজিত ছিলেন। সম্্রাট ২৪, ফাহিম ১১ ও সাদ্দাম ১০ রান করে যোগ করেন। পরে সাদ্দাম হোসেন ও ইরফাতুজ্জামান আলভির বোলিং দাপটে ১৭৭ রানে কোয়ালিটি স্পোর্টস ক্লাবের ইনিংস গুটিয়ে যায়। সফল বোলার সাদ্দাম ৩৬ রানে ৫ ও আলভি ২৩ রানে ২ উইকেট নিয়ে দলের সহজ জয় এনে দেন। কোয়ালিটির ওপেনার শরিফ বাবু ৫০, কাজি রিয়াজুল ৫৭, আমিরুজ্জামান ২২, আজিজ ১২ ও নাহিদ ১১ রান করেন। তাদের বোলারদের মধ্যে ওসামা ও আমিরুজ্জামান ৪৪ রানে নেন ২টি করে উইকেট।
সাগরিকার মহিলা কমপ্লেক্স মাঠে দিনের অপর খেলায় শতদল ক্লাব ৮ উইকেটে তাদের অনুজ দল শতদল জুনিয়রের বিরুদ্ধে জয়লাভ করে।
এদিকে সিজেকেএস-কনফিডেন্স সিমেন্ট প্রথম বিভাগ ক্রিকেট লিগের সুপার ফোরের শেষ খেলা আগামী ১৩ ফেব্রুয়ারি এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। এ খেলায় শতদল জুনিয়র ও রাইজিং স্টার (জুনিয়র) প্রতিদ্বন্দ্বিতা করবে। খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে সিজেকেএস নির্বাহী কমিটি, সিজেকেএস কাউন্সিলর, ক্রিকেট কমিটিসহ সংশ্লিষ্ট সকলকে উপস্থিত থাকার জন্য ক্রিকেট সম্পাদক আব্দুল হান্নান আকবর অনুরোধ জানিয়েছেন।
সংক্ষিপ্ত স্কোর- শতদল জুনিয়র: ১২৭/১০/৩৮.৫ (হাসান রাজা ১৮, ইয়াসিন আরাফাত ২১, কাওসার ২২, সাইফুল ১১, শাহেদ ১৮*, অতি. ২১, শাখায়াতুল ৪/৩৩, হান্নান ২/১৯), শতদল ক্লাব: ১৩০/২/১১.৩ (বোরহান ৪০*, মাসুকুর ২৪, হান্নান ৩০, ইরফাতুল ২৫*, অতি. ১১, সাইফুল ২/১৭)।