শিব চতুর্দশী মেলা সীতাকুণ্ডে যুবককে ছুরিকাঘাত, ছিনতাই সক্রিয় চাঁদাবাজ চক্র

নিজস্ব প্রতিনিধি, সীতাকুণ্ড »

সীতাকু-ে তিন দিনব্যাপী (১১-১৩ মার্চ) সনাতন ধর্মাবলম্বীদের ঐতিহ্যবাহী শিবচতুর্দশী মেলা শুরু হয়েছে। গতকাল মেলার প্রথম দিনে এখানে প্রায় অর্ধ লক্ষাধিক ভক্তের ঢল নামে। তবে প্রথম দিনে ঘটেছে ছিনতাই ও গণহারে পকেট মারার ঘটনা। ছিনতাইকারীর ছুরিকাঘাতে টিপু দত্ত নামক এক যুবক গুরুতর আহত হয়েছেন।

রাউজানের দেওয়ানপুর থেকে আসা দর্শনার্থী শিমুল দাশ, শান্ত, মাইকেল, বিপ্লব কুমার ও টিপু জানান, তারা ১০ জনের একটি দল তীর্থ দর্শনে আসেন। এর মধ্যে ৫ জন পাহাড়ের ভেতরে গেলে অস্ত্রধারী ডাকাতরা তাদের ৩৫শ টাকা, ২টি মোবাইলসহ সর্বস্ব ছিনতাই করে  ছুরিকাঘাত ও মারধরে আহত করেছে তাদের। ছুরিকাঘাতে গুরুতর আহত হয়েছেন টিপু দত্ত (২২)। আশংকাজনক অবস্থায় তাকে চমেকে প্রেরণ করেছেন চিকিৎসকরা।

অন্যদিকে সুনামগঞ্জ থেকে আসা অনুপ্রাই নামের এক যুবকের মোবাইল নিয়ে গেছে পকেটমাররা।

এছাড়া পকেটমারার সময় স্বেচ্ছাসেবকদের হাতে চার পকেটমার আটক হয়েছে। অপরদিকে ছোট দারোগার হাটে অবস্থিত লবণাক্ষ মহাতীর্থে বন বিভাগের নামে গেইট স্থাপন করে তীর্থ যাত্রীদের মন্দিরে যেতে বাধা দিয়ে জনপ্রতি দেড়শ টাকায় টিকিট কিনতে বাধ্য করা হচ্ছে। এভাবে মেলাকে কেন্দ্র করে সুযোগ সন্ধানী চাঁদাবাজ চক্র সক্রিয় হয়ে উঠেছে। এছাড়া যেখানে ভিড় বেশি সেসব স্থানে গণহারে পকেট মারার ঘটনা ঘটেছে। ফলে হয়রানির শিকার হচ্ছেন পূণ্যার্থীরা।

মেলা কমিটির সাধারণ সম্পাদক পলাশ চৌধুরী ঘটনার সত্যতা স্বীকার করে জানান, চার ছিনতাইকারীকে আটক করেছে স্বেচ্ছাসেবক বাহিনী। তাদের পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। এর পরবর্তীতে আর ছিনতাইয়ের ঘটনা ঘটেনি।

সীতাকু- মডেল থানার ওসি (তদন্ত) সুমন বণিক বলেন, চার ছিনতাইকারীকে আমরা আটক করেছি। এবার মেলায় আইন-শৃঙ্খলা রক্ষায় আড়াই’শ পুলিশ সদস্য ছাড়াও র‌্যাব, আনসারসহ বিভিন্ন বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছেন। আছেন র‌্যাবসহ অন্যান্য বাহিনীও। সবাই মিলে আইন-শৃঙ্খলা রক্ষায় কাজ করছেন তারা।