রাঙ্গুনিয়ায় দিনমজুরকে গুলি করে হত্যা

নিজস্ব প্রতিনিধি, রাঙ্গুনিয়া

রাঙ্গুনিয়ায় দুর্গম পাহাড়ি এলাকায় মঙ্গলবার গভীর রাতে দিন মজুর মোহাম্মদ এনামকে (৩০) গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। দক্ষিণ রাঙ্গুনিয়া থানা পুলিশ লাশ উদ্ধার করে গতকাল বুধবার চমেক হাসপাতাল মর্গে পাঠিয়েছে।
জানা যায়, উপজেলার পদুয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের আজিম নগর মহিষের বাম এলাকায় গত মঙ্গলবার রাত ১২টায় দিন মজুর এনামের বাড়িতে সন্ত্রাসীরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালায়। আহত এনাম প্রাণ রক্ষার্থে পাশের বাড়িতে খাটের নিচে লুকিয়ে পড়ে। সন্ত্রাসীরা তাকে ধাওয়া করে তার মাথা ও ঘাড়ে দু’টি গুলি চালিয়ে হত্যা করে।
এলাকাবাসী সূত্রে জানা যায়, রাঙ্গুনিয়া, পটিয়া ও বান্দবান সীমান্ত এলাকায় অবৈধ অস্ত্রেশস্ত্রে সজ্জিত ১০-১২ জনের একটি শক্তিশালী সন্ত্রাসী বাহিনী অপহরণ, ডাকাতি, চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধ কর্মযজ্ঞ চালিয়ে আসছিল। গত ৫ জুলাই দক্ষিণ রাঙ্গুনিয়ার শীর্ষ সন্ত্রাসী ত্রাস কামাল বাহিনীর প্রধান কামালকে ডাকাতির প্রস্তুতি কালে পদুয়া মহিষের বাম এলাকা থেকে দু’টি অস্ত্র সহ পুলিশ গ্রেফতার করে। এসময় সন্ত্রাসীদের ছোঁড়া গুলিতে ওসিসহ ৪ জন আহত হয়। সূত্রটি দাবি করছে, সন্ত্রাসী কামালকে পুলিশ গ্রেফতার করায় বদলা নিতে সন্ত্রাসীরা এনামকে গুলি করে হত্যা করেছে।
দক্ষিণ রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওবাইদুল ইসলাম বলেন, সন্ত্রাসীদের গুলিতে এক গ্রামবাসীর মৃত্যু হয়েছে। কেন কি কারণে নিরীহ দিন মজুরকে নির্মম ভাবে হত্যা করা হয়েছে তা তদন্ত করা হচ্ছে।