রাউজানে অস্ত্রসহ ৩ শীর্ষ সন্ত্রাসী গ্রেফতার

নিজস্ব প্রতিনিধি, রাউজান »

রাউজানে মঙ্গলবার অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অস্ত্রসহ শীর্ষ সন্ত্রাসী কামরুল হাসান টিটুকে (৫৫) গ্রেফতার করে পুলিশ। এ সময় তার দুই সহযোগীকে গ্রেফতার করা হয়। গ্রেফতার তিন সন্ত্রাসীকে বুধবার দুপুরে আদালতে সোপর্দ করা হয়।

কামরুল হাসান টিটু রাউজানের নোয়াপাড়া ইউনিয়নের পালোয়ান পাড়া এলাকার বাসিন্দা মৃত আবুল হাশেমের পুত্র, টিটুর দুই সহযোগী নুরুল আবছার (৪৩) একই ইউনিয়নের রাজার পাড়া এলাকার মৃত গোলাম হোসেনের পুত্র ও গিয়াস উদ্দিন বাবুল ওরফে সাদ্দাম হাটহাজারী উপজেলার কুয়াইশ বাদামতল এলাকার মৃত কামাল উদ্দিনের পুত্র।

বুধবার তিন সন্ত্রাসীকে নিয়ে চট্টগ্রাম পুলিশ সুপার কার্যালয়ে সম্মেলন কক্ষে চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এম রশিদুল হক প্রেস ব্রিফিং করেন।

প্রেস ব্রিফিংকালে চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এম রশিদুল হক বলেন, রাউজান সহকারী পুলিশ সুপার আনোয়ার হোসেন শামিম ও রাউজান থানার ওসি আবদুল্লাহ আল হারুনের নেতৃত্বে রাউজান থানা পুলিশ অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অস্ত্রসহ শীর্ষ সন্ত্রাসী কামরুল হাসান টিটু, নুরুল আবছার, সাদ্দামকে গ্রেফতার করেন। সন্ত্রাসীরা ডাকাতির প্রস্তুতি নেওয়ার সময়ে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে ইতালির তৈরি একটি পিস্তল, ১টি থ্রি নট থ্রি রাইফেল ১টি একনলা বন্দুক, একটি এলজি, ৫০ রাউন্ড একে ২২ রাইফেলের অকেজো গুলি, ৪৫ রাউন্ড একে ২২ রাইফেলে তাজা গুলি, ৮ রাউন্ড ৭.৬৫ বুলেট, ১০ রাউন্ড অজ্ঞাত অস্ত্রের গুলি, শর্টগানের ১০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

তিন সন্ত্রাসীকে গ্রেফতারের পর তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে ও ডাকতির প্রস্তুতি নেওয়ার বিষয়ে দুটি মামলা করা হয়। পুলিশের অভিযানে গ্রেফতার হওয়া শীর্ষ সন্ত্রাসী কামরুল হাসান টিটু ১৯৯৬ সালে নোয়াপাড়া পুলিশ ফাঁড়ি লুট ও আনসার আবদুর রশিদ হত্যা মামলার আসামি।