যোগ ব্যায়ামে শারীরিক সক্ষমতা বাড়ে

আন্তর্জাতিক যোগ দিবসে বক্তারা

ভারতীয় সহকারী হাই কমিশন চট্টগ্রামের সহযোগিতায় ও বাগীশিক কেন্দ্রীয় সংসদের আয়োজনে ৭ম আন্তর্জাতিক যোগ দিবস উপলক্ষে আলোচনা ও প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। নগরীর আন্দরকিল্লার বাগীশিক কেন্দ্রীয় কার্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত কর্মশালায় বাগীশিক কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সংসদের সকল সদস্যরা অংশগ্রহণ করেন। বাগীশিক কেন্দ্রীয় সংসদের সভাপতি দেশপ্রিয় চৌধুরী বিনয়’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ডা. অঞ্জন কুমার দাশের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চসিক ওয়ার্ড কাউন্সিলর জহর লাল হাজারী।
বিশেষ অতিথি ছিলেন জনতা ব্যাংকের এজিএম শম্ভু দাশ, বাগীশিক কেন্দ্রীয় পৃষ্ঠপোষক তপন কান্তি ধর। প্রশিক্ষক ছিলেন বাগীশিক চবি সংসদের আহবায়ক সুমন কান্তি ঘোষ। সহযোগী প্রশিক্ষক ছিলেন আপন ধর ও গণেশ শীল।
উপস্থিত ছিলেন বাগীশিক কেন্দ্রীয় নেতা প্রকৌশলী সুমন সেন, পলাশ দত্ত, রাসু বিশ্বাস, রতন কুমার বণিক, লায়ন কৈলাস বিহারী সেন, যীশু সেন, অনিতা ঘোষ, মোহন চৌধুরী, লিটন কান্তি দে, বৃষ্টি বৈদ্য, রুবেল তালুকদার, সমীরণ সেন, বিকাশ কান্তি চৌধুরী, রতন চৌধুরী, বাগীশিক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সংসদের সদস্য সচিব উল্লাস ঘোষ প্রমুখ।
শুরুতে পবিত্র গীতা পাঠ করেন গীতা শিক্ষিকা নিপা পাল।
অনুষ্ঠানে বক্তারা বলেন, যোগ ব্যায়ামের মাধ্যমে শারীরিক সক্ষমতা বাড়ে। সুস্থ থাকার জন্য মানুষকে যোগ ব্যায়াম করতে হবে। ভারত দীর্ঘকাল থেকে যোগ ব্যায়ামের চর্চা করে আসছে। এখন এটাকে ছড়িয়ে দিতে কাজ করছে। যার ধারাবাহিকতায় ২০১৪ সাল থেকে সারা বিশ্বে আন্তর্জাতিক যোগ দিবস পালিত হচ্ছে। সবাইকে সুস্থ থাকতে যোগ ব্যায়াম করার আহবান জানান বক্তারা। বিজ্ঞপ্তি