যে ছবি দেখতে বাধ্য হয়েছেন জয়া

সুপ্রভাত ডেস্ক »

ফিল্ম সোসাইটির উদ্যোগে বুয়েটে চলছে পাঁচদিনব্যাপী চলতরঙ্গ সিনেসপ্তাহ। গত সোমবার সন্ধ্যায় উৎসবে দেখানো হয় যুবরাজ শামীমের আলোচিত ছবি ‘আদিম’। এই সিনেমা দেখতে হাজির হন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান।

ছবিটি দেখার পর জয়া আহসান তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বললেন, অনেকদিন ধরেই ‘আদিম’ দেখব দেখব ভাবছিলাম, কিন্তু ব্যস্ততার কারণে হয়ে উঠেনি। বুয়েটে শো’য়ের কথা শুনেই ছবিটি দেখতে এলাম। দর্শকের সঙ্গে বসে যখন আদিম দেখছিলাম, তখন সবকিছু বাদ দিয়ে শুধু ছবিটাই দেখতে বাধ্য হয়েছি। অসাধারণ একটা ট্রিপ। অনেকদিন পর একটি সৎ সিনেমা দেখলাম!

দর্শকের উদ্দেশে বলেন, ‘এরকম অসাধারণ একটি ছবি আমাদের দেশে নির্মিত হয়েছে, এটা আমাদের গর্ব। দর্শকের উচিত, এরকম ছবির সাথে থাকা। আদিম দেখলে দর্শক আরও পরিণত হবেন।’

টঙ্গীর ব্যাংক মাঠ বস্তিতে হয়েছে ‘আদিম’ এর শুটিং। সিনেমার কাহিনীও বস্তিকে কেন্দ্র করেই। এর চরিত্ররাও বস্তিতেই বাস করেন। গণঅর্থায়নে নির্মাতার নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান রসায়ন’র ব্যানারে নির্মিত এবং সহ-প্রযোজক হিসেবে আছে সিনেমাকার ও লোটাস ফিল্ম। গত ২৬ মে প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘আদিম’। এতে ল্যাংড়া চরিত্রে অভিনয় করেছেন বাদশা। এছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন দুলাল, সোহাগী, সাদেক প্রমুখ।