প্রকৃত জনপ্রতিনিধির অভাবে নগরবাসী অভিভাবকহীন

নালায় পড়ে শিক্ষার্থীর মৃত্যুর প্রতিবাদে মানববন্ধনে ডা. শাহাদাত

‘চট্টগ্রামের রাস্তা ঘাট এখন মৃত্যুপুরীতে পরিণত হয়েছে। গত এক মাস আগেও মুরাদপুরের উন্মুক্ত ড্রেনে পড়ে সালেহ আহমদ নামে এক ব্যক্তি নিখোঁজ হলেও তার সন্ধান এখনো মেলেনি। এরই মধ্যে আগ্রাবাদ বাদামতলী এলাকার একটি খোলা নালায় পড়ে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী সেহরিন মাহমুদ সাদিয়ার মৃত্যু হয়েছে। নালায় পড়ার ৫ ঘণ্টা পর তার নিথর দেহ উদ্ধার করা হয়েছে। এর দায় কার? জনগণ জানতে চাই?।’
গতকাল মঙ্গলবার নগরীর কাজীর দেউড়ি নুর আহমদ সড়কে কলেজ ছাত্রী সেহরিন মাহমুদ সাদিয়ার মৃত্যুর ঘটনায় সাধারণ শিক্ষার্থীবৃন্দের ব্যানারে আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন এসব কথা বলেন।
তিনি আরও বলেন, জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে ক্ষমতায় আছে কিন্তু জনগণের পাশে নেই, উন্নয়নে নেই। প্রকৃত জনপ্রতিনিধির অভাবে নগরবাসী অভিভাবকহীন হয়ে সেবা থেকে বঞ্চিত হচ্ছে। উন্নয়নের নামে সরকার দুর্নীতির মহোৎসব চালাচ্ছে। মেগাপ্রকল্পের নামে মেগা দুর্নীতি হচ্ছে।
ডা. শাহাদাত বলেন, মুরাদপুরে সালেহ আহমদ নিখোঁজের পর সিটি করপোরেশন এর দায় সিডিএকে দিয়েছে। এবারও মেয়র সাদিয়ার মৃত্যুর ঘটনার জন্যও সিডিএকে দায় করছে। সিডিএ এসব বিষয়ে নীরব ভূমিকা পালন করছে। দেশে গণতন্ত্র আর ভোটারহীনতার কারণে একে অপরকে দোষারোপ করে জনগণ থেকে বাঁচতে চাচ্ছে। সিডিএ বা সিটি করপোরেশন এসব মৃত্যুর দায় এড়াতে পারে না। একই সাথে পতেঙ্গা থেকে দেওয়ানহাট পর্যন্ত রাস্তাঘাটের যে বেহাল দশা সৃষ্টি হয়েছে তা থেকে জনগণ পরিত্রাণ চায়। অনতিবিলম্বে রাস্তাঘাট সংস্কার করে জনগণের চলাচলের উপযোগী করতে হবে, অন্যথায় জনগণকে সাথে নিয়ে বিএনপি রাজপথে নামবে।
এন মোহাম্মদ রিমনের সভাপতিত্বে ও সৌরভ প্রিয় পালের সঞ্চালনায় নগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এস এম সাইফুল আলম, দিদারুল ইসলাম, মাহবুব খালেদ, দক্ষিণ জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কে এম আব্বাস, নগর ছাত্রদলের সাবেক সহ-সভাপতি আরিফ উদ্দীন রুবেল, ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা মো. কায়েস, মো. আশরাফ, চট্টগ্রাম কলেজ ছাত্রনেতা সাইফুল ইসলাম সায়েল, সাইফুল করিম, মো. মাঈনউদ্দিন, সাইফুদ্দীন ওয়াসিম, জানে আলম কুসুম, মো. সোহাগ, মহসিন কলেজ ছাত্রনেতা মো. মাহফুজ, মো. রিদোয়ান, মো. রাফিসহ বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি