মিরসরাইয়ে ৯ ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী নেই

নিজস্ব প্রতিনিধি, মিরসরাই »
মিরসরাইয়ে সব কিছু ঠিকঠাক থাকলে ৯টি ইউনিয়নে চেয়ারম্যান নির্বাচিত হবেন নৌকার মাঝিরা। কারণ ৯টি ইউনিয়নের নৌকার প্রার্থীর বাইরে অন্য কোন প্রার্থী মনোনয়ন জমা দেননি। উপজেলার ১৬টি ইউনিয়নের মধ্যে ৭টিতে চেয়ারম্যান পদে একাধিক প্রার্থী রয়েছে। এখন দেখার বিষয় যাচাই বাছাই ও প্রত্যাহারের শেষ দিনের পরে কয়টি ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা হয়।
উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, রোববার ছিল আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়ন জমা দানের শেষ দিন। ওই দিন ১৬টি ইউনিয়ন থেকে সর্বমোট ৭৫৭ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। এগুলোর মধ্যে ১ নম্বর করেরহাট ইউনিয়নে চেয়ারম্যান পদে একজন, সংরক্ষিত পদে ৮ জন ও সাধারণ পদে ৪৫ জন মনোনয়ন জমা দিয়েছেন। ২ নম্বর হিঙ্গুলী ইউনিয়নে চেয়ারম্যান পদে ২ জন, সংরক্ষিত পদে ১২ জন সাধারণ পদে ৩৬ জন। ৩ নম্বর জোরারগঞ্জ ইউনিয়নে চেয়ারম্যান পদে ২ জন, সংরক্ষিত পদে ১১ জন ও সাধারণ পদে ৫৬ জন মনোনয়ন জমা দিয়েছেন। ৪ নম্বর ধুম ইউনিয়নে চেয়ারম্যান পদে একজন, সংরক্ষিত পদে ৮ জন, সাধারণ পদে ৩১ জন। ৫ নম্বর ওসমানপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে একজন, সংরক্ষিত পদে ৫ জন ও সাধারণ পদে ৩২ জন জমা দিয়েছেন। ৬ নম্বর ইছাখালী ইউনিয়নে চেয়ারম্যান পদে একজন, সংরক্ষিত পদে ৭ জন ও সাধারণ পদে ৪৪ জন জমা দিয়েছে। ৭ নম্বর কাটাছরা ইউনিয়নে চেয়ারম্যান পদে একজন, সংরক্ষিত পদে ৬ জন ও সাধারণ পদে ৩৩ জন। ৮ নম্বর দূর্গাপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ২ জন, সংরক্ষিত পদে ৬ জন ও সাধারণ পদে ২৭ জন। ৯ নম্বর মিরসরাই সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত পদে ৯ জন ও সাধারণ পদে ৩২ জন মনোনয়ন জমা দিয়েছে। ১০ নম্বর মিঠানালা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন সংরক্ষিত পদে ১১ জন ও সাধারণ পদে ৩৮ জন। ১১ নম্বর মঘাদিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে একজন, সাধারণ পদে ৮ জন ও সাধারণ পদে ৫৬ জন। ১২ নম্বর খৈয়াছরা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩ জন, সংরক্ষিত পদে ৫ জন ও সাধারণ পদে ৪০ জন। ১৩ নম্বর মায়ানী ইউনিয়নে চেয়ারম্যান পদে একজন, সংরক্ষিত পদে ৭ জন ও সাধারণ পদে ৩৫ জন। ১৪ নম্বর হাইদকান্দি ইউনিয়নে চেয়ারম্যান পদে একজন, সংরক্ষিত পদে ৯ জন ও সাধারণ পদে ৩৭ জন। ১৫ নম্বর ওয়াহেদপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে একজন, সংরক্ষিত পদে ৩৪ জন। ১৬ নম্বর সাহেরখালী ইউনিয়নে চেয়ারম্যান পদে একজন, সংরক্ষিত পদে ৭ জন ও সাধারণ পদে ২৭ জন মনোনয়ন জমা দিয়েছে। হিসেব মতে ৯টি ইউনিয়নে চেয়ারম্যান পদে রয়েছে শুধু মাত্র একজন করে প্রার্থী। ইউনিয়নগুলো হলো করেরহাট, ধুম, ওসমানপুর, ইছাখালী, কাটাছরা, মঘাদিয়া, মায়ানী, হাইদকান্দি ও সাহেরখালী। তাই যাচাই বাছাই ও প্রত্যাহারের পর বুঝা যাবে কয়জন চেয়ারম্যান প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।
এ বিষয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তা ফারুক হোসাইন জানান, সুষ্ঠু ও সুন্দর পরিবেশে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন শেষ করতে প্রস্তুতি নেয়া হচ্ছে। ইতিমধ্যে প্রার্থীরা শান্তিপূর্ণ পরিবেশে মনোনয়ন জমা দিয়েছে। ৯টি ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী ছাড়া অন্য কেউ মনোনয়ন জমা দেননি বলে তিনি জানান।
উল্লেখ্য, ১১ নভেম্বর উপজেলার ১৬টি ইউনিয়নে ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।