মা ও শিশু হাসপাতালে কার্ডিয়াক ইউনিট ও ক্যাথ-ল্যাব চালুর সিদ্ধান্ত

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের নতুন ভবনের ৬ষ্ঠ তলায় পূর্ণাঙ্গ কার্ডিয়াক ইউনিট ও আন্তর্জাতিক মানের অত্যাধুনিক ক্যাথ-ল্যাব স্থাপনের সিদ্ধান্ত গৃহীত হয়।
এ উপলক্ষে ঢাকা ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের বিশেষজ্ঞ চিকিৎসক ও ইন্টারভেনশন কার্ডিওলজিস্ট প্রফেসর ডা. আবু তারেক ইকবাল এর নেতৃত্বে একটি বিশেষজ্ঞ টিম হাসপাতালের প্রস্তাবিত কার্ডিয়াক ইউনিট ও ক্যাথ-ল্যাব পরিদর্শন করেন এবং পরবর্তীতে হাসপাতালের পরিচালনা পরিষদের সাথে এক বৈঠকে মিলিত হন।
হাসাতালের কার্যনির্বাহী কমিটির ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট সৈয়দ মো. মোরশেদ হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ৬ থেকে ৮ মাসের মধ্যে উক্ত কার্ডিয়াক ইউনিট ও ক্যাথ-ল্যাব স্থাপনের সিদ্ধান্ত গৃহীত হয়। এ ব্যাপারে দ্রুততার সাথে প্রয়োজনীয় কাজ সম্পন্ন করতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেয়া হয়।
উক্ত কার্ডিয়াক ইউনিট ও ক্যাথ-ল্যাব বাস্তবায়নের জন্য সৈয়দ মোহাম্মদ মোরশেদ হোসেন কে চেয়ারম্যান, কার্যনির্বাহী কমিটির সদস্য সৈয়দ আজিজ নাজিম উদ্দিনকে কো-চেয়ারম্যান, কার্যনির্বাহী কমিটির ট্রেজারার রেজাউল করিম আজাদকে মেম্বার সেক্রেটারি ও হাসপাতালের শিশু আইসিইউ বিভাগের সহকারী অধ্যাপক ডা. ফাহিম হাসান রেজাকে সমন্বয়কারীসহ ৩১ সদস্যের একটি কমিটি গঠন করা হয়। সভায় বক্তব্য রাখেন ডোনার সদস্য ইঞ্জিনিয়ার জাবেদ আবছার চৌধুরী, সদস্য জাহিদুল হাসান, মোহাম্মদ সাগির, চমাশিহা মেডিকেল কলেজের প্রিন্সিপাল প্রফেসর মোস্তাক আহমেদ,হাসপাতালের পরিচালক (প্রশাসন) ড. মো. নূরুল হক, অটিজম ও শিশু বিকাশ কেন্দ্রের পরিচালক অধ্যাপক ডা. মাহমুদ আহমেদ চৌধুরী আরজু, বিভাগীয় প্রধান (এনেথেসিওলজি) অধ্যাপক ডা. অলক নন্দী, বিভাগীয় প্রধান (অনকোলজি) ডা. শেফাতুজ্জাহান, উপ-পরিচালক (ফিন্যান্স) মঞ্জুরুল আলম চৌধুরী, উপ-পরিচালক (প্রশাসন) মোহাম্মদ মোশাররফ হোসাইন, ডা. এ কে এম আশরাফুল করিম, উপ-পরিচালক (প্রশাসন, আইসিএইচ) ডা. আবু সৈয়দ চৌধুরী, সহযোগী অধ্যাপক (সিসিইউ) অধ্যাপক ডা. শরীফ মুইজ্জুল আকবর চৌধুরী, তত্ত্বাবধায়ক প্রকৌশলী ইঞ্জিনিয়ার অনুরুপ চৌধুরী, ফিলিপস এর প্রতিনিধি ইঞ্জিনিয়ার আনোয়ারুল আলম আখন, সহকারী অধ্যাপক (শিশু স্বাস্থ্য) ডা. কামাল হোসেন জুয়েল, ডা. ফাহিম হাসান রেজা ও সিসিইউ ইউনিট এর রেজিস্ট্রার ডা. মো. নাজিম উদ্দিন(সৈকত) প্রমুখ। বিজ্ঞপ্তি