কর্মসংস্থানে পোশাক শিল্পের অবদান অনস্বীকার্য

পোশাক শিল্পের ১২ মৃত শ্রমিকের ওয়ারিশরা পেলেন গ্রুপ বীমার চেক

কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর (ডাইফ), চট্টগ্রাম জেলা কার্যালয়ের সম্মেলন কক্ষে গতকাল সকাল সাড়ে এগারটায় চট্টগ্রামস্থ বিভিন্ন তৈরি পোশাক কারখানায় চাকরিকালীন মৃত শ্রমিক-কর্মচারীদের ওয়ারিশদের গ্রুপ বীমা দাবির চেক হস্তান্তর করা হয়।
ডাইফ এর উপ-মহা-পরিদর্শক আব্দুল্লাহ আল সাকিব মুবাররাত এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিজিএমইএ’র সহ-সভাপতি রাকিবুল আলম চৌধুরী। আমন্ত্রিত অতিথি ছিলেন বিজিএমইএ’র পরিচালক তানভীর হাবিব, এ.এম. শফিউল করিম খোকন, মোহাম্মদ হাসান (জ্যাকি) ও ডাইফের সহকারী মহা-পরিদর্শক শিপন চৌধুরৗ ও শরীফ আহম্মেদ আজাদ সহ বিজিএমইএ’র কর্মকর্তাগণ। অনুষ্ঠানে বিজিএমইএ’র সহ-সভাপতি রাকিবুল আলম চৌধুরী বলেন শ্রমিকরা এ শিল্পের প্রাণশক্তি।
মালিক-শ্রমিক একই পরিবার। ডাইফ এর উপ-মহা-পরিদর্শক আব্দুল্লাহ আল সাকিব মুবাররাত বলেন বাংলাদেশের অর্থনীতি ও নারীর ক্ষমতায়ন ও কর্মসংস্থানে পোশাক শিল্পের অবদান অনস্বীকার্য। পোশাক শিল্প শ্রমিকদের স্বাস্থ্য সুরক্ষাসহ বিজিএমইএ কর্তৃক গৃহীত বিভিন্ন শ্রম কল্যাণমূলক কর্মসূচির কারণে পোশাক শ্রমিকরা লাভবান হচ্ছে।
অনুষ্ঠানে ১২টি পোশাক শিল্প প্রতিষ্ঠানের ১২জন মৃত শ্রমিক/কর্মচারীদের ওয়ারিশদের মাঝে গ্রুপ বীমা দাবির চেক বাবদ ২ লক্ষ টাকা করে মোট ২৪ লক্ষ টাকার চেক হস্তান্তর করা হয়। বিজ্ঞপ্তি