খালেদা জিয়াকে সুচিকিৎসার জন্য বিদেশ পাঠানোর দাবি

দেওয়ান বাজারে নগর বিএনপির খাদ্যসামগ্রী বিতরণ

মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, ‘দেশনেত্রী বেগম খালেদা জিয়া গণতন্ত্রের অতন্দ্র প্রহরী। সুখী ও সমৃদ্ধশালী বাংলাদেশ গড়তে তিনি নিরলস ভূমিকা পালন করেছেন। সুখে দুঃখে জনগণের পাশে থেকেছেন।
গণতন্ত্র প্রতিষ্ঠা করতে গিয়ে তিনি অতীতে যেমন জেল খেটেছেন বর্তমানেও ‘রাজনৈতিক প্রতিহিংসামূলক মামলায়’ গৃহবন্দি। বিশেষজ্ঞ চিকিৎসকগণ তাকে বিদেশে উন্নত চিকিৎসার জন্য সুপারিশ করেছেন’।
তিনি অবিলম্বে বেগম খালেদা জিয়াকে পরিপূর্ণ মুক্তি দিয়ে সুচিকিৎসার জন্য বিদেশ পাঠানোর জোর দাবি জানান। গতকাল সোমবার বিকালে নগরীর দেওয়ান বাজার ওয়ার্ডের ঘাটফরহাদবেগ স্কুল মাঠে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে ১০ দিনব্যাপী কর্মসূচির ৪র্থ দিনে মহানগর বিএনপির পক্ষ থেকে খাদ্যসামগ্রী বিতরণকালে তিনি এসব কথা বলেন।
মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, ‘বেগম খালেদা জিয়া গণতন্ত্রের প্রশ্নে কোন অপশক্তির কাছে মাথা নত করেননি। বাংলাদেশের রাজনীতিতে তিনি অবিচ্ছেদ্য অংশ। রাজনীতি থেকে দূরে রাখতেই তার বিরুদ্ধে ষড়যন্ত্র চলমান। প্রতিহিংসার শিকার হয়ে তিনি আজ গৃহবন্দি, যা খুবই অমানবিক’।
এ সময় উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এম এ আজিজ, যুগ্ম আহ্বায়ক ইয়াছিন চৌধুরী লিটন, আবদুল মান্নান, সদস্য গাজী সিরাজ উল্লাহ, মো. কামরুল ইসলাম, মহানগর বিএনপি নেতা মো. ইদ্রিস আলী, নুর আহমদ পিন্টু, ইউসুফ সিকদার, দেওয়ান বাজার ওয়ার্ড বিএনপির সভাপতি খন্দকার নুরুল ইসলাম, সাধারণ সম্পাদক সাব্বির আহমদ, বক্সিরহাট ওয়ার্ড বিএনপির সভাপতি এস এম মফিজ উল্লাহ, সৈয়দ আবুল বশর, হাফিজুল ইসলাম মিলন, জামাল আহমেদ, ইলিয়াস সর্দার, আবুল কালাম, মো. মহিউদ্দীন, শফিকুর রহমান মজুমদার, আসাদুর রহমান টিপু, মো. আলাউদ্দীন, সমাজ কল্যান সম্পাদক মো. সালাউদ্দীন, রাজীব ধর তমাল, মহসিন কবির আপেল, মাঈন উদ্দীন রাজীব, সামিয়াত আমিন জিসান, আরশে আজিম আরিফ, হারুনুর রশিদ, এরশাদ মোমেন আসু, মনছুর আহমদ, হাসান আলী, কফিল উদ্দীন, কামরুল ইসলাম, রুবেল চৌধুরী, রাহুল, মো. হানিফ, মো. জুয়েল, মনির আবদুল্লাহ রাফি, মো. আরমান প্রমুখ। বিজ্ঞপ্তি