মাস্টারপাড়ায় মুজিব উদ্যানে সমাহিত হবেন জয়নাল হাজারী

সুপ্রভাত ডেস্ক »

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা পরিষদের সদস্য ও ফেনী-২ আসনের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারীর জানাজা ও দাফন আজ বিকালে অনুষ্ঠিত হবে।

ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী জানান, আগামীকাল বিকাল সাড়ে ৪টায় বাদ আসর ফেনী পাইলট হাইস্কুল মাঠে জানাজা শেষে শহরের মাস্টারপাড়ায় মরহুমের ইচ্ছানুযায়ী বাড়ির আঙ্গিনায় মুজিব উদ্যানে তার লাশ দাফন করা হবে।

উল্লেখ্য ফেনীর রাজনীতিতে এক সময়ের সবচেয়ে আলোচিত চরিত্র জয়নাল হাজারী তার গোটা রাজনৈতিক জীবন কাটিয়েছেন ফেনী শহরের মাস্টার পাড়ায়। সেখান থেকেই তিনি সব রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করতেন। নিজ বাড়ির সামনে তিনি সেখানে তৈরি করেছেন দৃষ্টিনন্দন মুজিব উদ্যান। বঙ্গবন্ধুর নামে গড়া ওই উদ্যানে সবসময় আড্ডা দিতেন জয়নাল হাজারী।

জানাজার পূর্বে বীর মুক্তিযোদ্ধার প্রতি রাষ্ট্রীয়ভাবে গার্ড অব অনার প্রদান করা হবে।

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির উপদেষ্টা পরিষদের সদস্য, ফেনীর বর্ষীয়াণ রাজনীতিবিদ জয়নাল হাজারী মৃত্যুতে আয়োজিত জনসমাবেশ স্থগিত করেছে বিএনপি।

সোমবার ফেনী জেলা বিএনপির সদস্য সচিব আলাল উদ্দিন আলাল সংবাদমাধ্যমকে জানান, বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবীতে  ফেনী জেলা বিএনপির মঙ্গলবারের জনসভা জয়নাল হাজারীর প্রতি সম্মান জানিয়ে স্থগিত করা হয়েছে।

গতকাল রাজধানী ঢাকার একটি হাসপাতালে বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী ইন্তেকাল করেন। একাধিক শারীরিক জটিলতা নিয়ে তিনি হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন।

জয়নাল হাজারী ১৯৮৬, ১৯৯১ এবং ১৯৯৬ সালে ফেনী-২ আসন হতে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। তিনি মহান মুক্তিযুদ্ধ পূর্ববর্তীকালে বৃহত্তর নোয়াখালী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন।