মানবপাচার রোধে দেশের ৪ জেলায় কনসার্ট

সুপ্রভাত ডেস্ক »

মানবপাচার রোধে দেশের চার জেলায় কনসার্টের আয়োজন করেছে উইনরক ইন্টারন্যাশনাল। মূলত, বাংলাদেশে অবস্থিত সুইজারল্যান্ড দূতাবাসের সহায়তায় ‘আশ্বাস’ নামের একটি প্রকল্প পরিচালনা করছে সংস্থাটি।

ওই প্রকল্পের অংশ হিসেবেই বিভিন্ন সচেতনতামূলক কর্মসূচি পালন করা হয়। সেই ধারাবাহিকতা বজায় রাখতেই এবার মানবপাচার রোধের বার্তা নিয়ে এই কনসার্টের আয়োজন করা হয়েছে।

কনসার্টের পাশাপাশি প্রতিটি আয়োজনে মানবপাচার নিয়ে নির্মিত একটি প্রামাণ্যচিত্রও প্রদর্শন করা হবে।

খবরটি নিশ্চিত করে উইনরক ইন্টারন্যাশনালের বাংলাদেশ অংশের দলনেতা দীপ্তা রক্ষিত বলেন, ৪ মে খুলনার হাদিস পার্কে প্রথম কনসার্ট অনুষ্ঠিত হবে। এদিন বিকেল ৩টা থেকে শুরু হবে এটি। যেখানে পারফর্ম করবেন চন্দনা মজুমদার ও ব্যান্ড ‘ডিফারেন্ট টাচ’।

আগামী ৭ মে সাতক্ষীরা সরকারি বয়েজ স্কুল মাঠে অনুষ্ঠিত হবে দ্বিতীয় কনসার্ট। সেখানে গান পরিবেশনা করবেন সন্দীপন ও চন্দনা মজুমদার। এরপর ১০ মে যশোরের টাউনহল মাঠে হবে তৃতীয় কনসার্ট। এতে পারফর্ম করবেন সন্দীপন ও ব্যান্ড ‘জলের গান’।সবশেষ আগামী ১৪ মে সমাপনী কনসার্ট অনুষ্ঠিত হবে সমুদ্রনগরী কক্সবাজারের লাবনী সৈকতে। সেখানে গান করবেন ব্যান্ড ‘দলছুট’ ও ‘মাদল’।

এ প্রসঙ্গে আয়োজকরা জানিয়েছেন, সবগুলো কনসার্টই শ্রোতা-দর্শকদের জন্য উন্মুক্ত থাকবে। তাই কোনো টিকিট বা নিবন্ধন ছাড়াই তারা উপভোগ করতে পারবেন।