মহেশখালী-কক্সবাজার ফেরি চলাচল সহসা শুরু হচ্ছে

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার»

মহেশখালী-কক্সবাজার ফেরী চলাচল সহসা শুরু হচ্ছে। জাতীয় সংসদের ১৮ তম অধিবেশনে কুতুবদিয়া-মহেশখালী সংসদ সদস্য আশেক উল্লাহ রফিকের দাবির প্রেক্ষিতে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি জাতীয় সংসদে বাজেট বক্তৃতায় এ কথা বলেন।
তিনি বলেন কক্সবাজার- ২ আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক যে যৌক্তিক দাবি ফেরির বিষয়টি উল্লেখ করেছেন তা অবিলম্বে বাস্তবায়ন হবে। মহেশখালীতে মাননীয় প্রধানমন্ত্রীর যে উন্নয়ন কার্যক্রম চলছে তা আরও বেগবান করতে এই সিদ্ধান্ত।
জাতীয় সংসদে প্রতিমন্ত্রীর বক্তব্য শেষে এক প্রতিক্রিয়ায় আশেক উল্লাহ রফিক এমপি বলেন এটি মহেশখালী বাসীর আরেকটি স্বপ্ন পূরণ। এটি মহেশখালী বাসীর দীর্ঘদিনের স্বপ্ন ছিল। যা পূরণ হতে চলেছে। আমরা চাই ফেরি চলাচলের পাশাপাশি মহেশখালী-কুতুবদিয়া এবং মহেশখালী-কক্সবাজারে টানেল নির্মাণ এবং সেতু নির্মাণ। এতে কক্সবাজার জেলা একটি আধুনিক নগরীতে পরিণত হবে। দীর্ঘদিন ধরে কক্সবাজারে মহেশখালীতে ফেরি চলাচলের দাবি করে আসলেও তা বাস্তবায়ন হয়নি। আশা করি মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে মানুষের দীর্ঘদিনের স্বপ্ন বাস্তবায়ন হচ্ছে।
তিনি আরো বলেন, এমন সিদ্ধান্তের জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, মাননীয় প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি ও সংশ্লিষ্ট সকলের কাছে কৃতজ্ঞতা জানাই। তিনি আরো বলেন, ইতিমধ্যে মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে পদ্মা সেতুর কাজ সম্পন্ন হয়েছে। এই সেতু নির্মাণের কারণে কক্সবাজারের চিংড়িপোনা সহজেই দেশের দক্ষিণাঞ্চলে পৌঁছবে। পরিবহন খরচ অনেকাংশে কমে যাবে। যার ফলে দেশে উৎপাদন আরো বাড়বে। একইসাথে আরো বেশি বৈদেশিক মুদ্রা অর্জন করতে সমর্থ হবে।
এদিকে জাতীয় সংসদে প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী মহেশখালী কক্সবাজার ফেরি চলাচলের কার্যক্রম অবিলম্বে বাস্তবায়নের সিদ্ধান্তের কথা জানানোর পর মহেশখালীর মানুষের মাঝে আনন্দের বন্যা বয়ে যাচ্ছে।