মহাসড়কে প্রাণ গেলো ৩ জনের, গুরুতর আহত ৬

চকরিয়া-মিরসরাই

নিজস্ব প্রতিনিধি, চকরিয়া ও মিরসরাই »

চকরিয়া উপজেলার মহাসড়কে ট্যাংক লরি ও সিএনজি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে মা-মেয়ে নিহত হয়েছে। এ সময় শিশু ও চালকসহ অন্তত ৬জন গুরুতর আহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার বিকাল ৩টার দিকে কক্সবাজার চট্টগ্রাম মহাসড়কের চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের বানিয়ারছড়া স্টেশনের অদূরে আমতলী এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত মা-মেয়ে হলেন, পেকুয়া উপজেলার মগনামাঘাট এলাকার আবদুস ছালামের স্ত্রী রোকেয়া বেগম (৪০) ও তার মেয়ে চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের মামুনুর রশিদ এর স্ত্রী জেসমিন আক্তার (২০)।

আহতরা হলেন, চকরিয়া উপজেলার হারবাং এলাকার দুদু মিয়া (৪৭) ও তার স্ত্রী রাবেয়া বেগম (৪০), বানিয়ারছড়া এলাকার বুলবুল জান্নাত (৩০) ও তার মেয়ে তানিয়া সুলতানা (৬)।

পরিবারের লোকজনের উদ্ধৃতি দিয়ে হাইওয়ে পুলিশ জানায়, বৃহস্পতিবার দুপুরে পেকুয়ার মগনামা থেকে মেয়ে জেসমিন আক্তারকে ডাক্তার দেখাতে চকরিয়া উপজেলা সদরে আসছিলেন রোকেয়া বেগম ও তার পরিবার সদস্যরা। এ সময় মহাসড়কের বানিয়ারছড়া স্টেশনের অদূরে আমতলী এলাকায় পৌঁছলে চট্টগ্রামমুখী একটি ট্যাংকলরির সঙ্গে সিএনজি অপোরিকশার মুখোমুখি সংঘর্ষ হয়।

এ সময় সিএনজি অটোরিকশাটি সড়কে ছিটকে পড়ে ঘটনাস্থলে প্রাণ হারায় মা রোকেয়া বেগম ও মেয়ে জেসমিন আক্তার। এ সময় আহত হয় সিএনজি চালক ও অপর ৫ যাত্রী।

দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন চকরিয়া উপজেলার মহাসড়কের চিরিঙ্গা হাইওয়ে থানার ইনচার্জ এসআই খোকন কান্তি রুদ্র। তিনি বলেন, ঘটনার পর পর স্থানীয় লোকজনের সহায়তায় তাৎক্ষণিক হতাহত সবাইকে উদ্ধার করে চকরিয়া উপজেলা সরকারি হাসপাতালে পাঠানো হয়। তাদের মধ্যে রোকেয়া বেগম ও তার মেয়ে জেসমিন আক্তারকে মৃত্যু ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক।

তিনি বলেন, ঘটনাস্থল থেকে দুর্ঘটনা কবলিত গাড়ি দুটি জব্দ করা হয়েছে। নিহত দুইজনের মরদেহ আইনি প্রক্রিয়া শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

অন্যদিকে মিরসরাইয়ে অজ্ঞাত বাসের ধাক্কায় এক নসিমন চালক নিহত হয়েছে। তার নাম চাঁন মিয়া (২১)। গতকাল বৃহস্পতিবার সকাল ১১ টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনাপাহাড় এলাকার আরশি নগর পার্কের পশ্চিম পাশে এই দুর্ঘটনা ঘটে।

নিহত চাঁন মিয়া উপজেলার মিঠাছরা বাজারের বস্তি এলাকার দেলোয়ার হোসেনের ছেলে।

জানা গেছে, বৃহস্পতিবার সকালে নসিমনে করে মিঠাছরা বাজারে শীতল পাটি নিয়ে যাচ্ছিল চাঁন মিয়া। গাড়িটি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনাপাহাড় এলাকার আরশিনগর ফিউচার পার্কের সামনে পৌঁছালে একটি অজ্ঞাত বাস ধাক্কা দিলে নসিমনটি সড়কের পাশে একটি বৈদুত্যিক খুঁটির সাথে ধাক্কা লাগলে চাঁন মিয়া গুরুতর আহত হয়। এসময় স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

জোরারগঞ্জ চৌধুরীহাট হাইওয়ে থানার ইনচার্জ সোহেল সরকার জানান, নিহত চাঁন মিয়ার লাশ আইনি প্রক্রিয়া শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। অজ্ঞাত বাসটি আটকের চেষ্টা চলছে।