মহানগর এক্সপ্রেসে মেঘনা এক্সপ্রেসের ধাক্কা

চট্টগ্রাম রেল স্টেশন

তদন্তে কমিটি গঠন

সুপ্রভাত ডেস্ক »

চট্টগ্রামে ট্রেন দুর্ঘটনায় ঢাকামুখী মহানগর এক্সপ্রেস ট্রেনের তিনটি বগি ক্ষতিগ্রস্ত হয়েছে। গতকাল সোমবার দুপুর ১২টার দিকে চট্টগ্রাম রেল স্টেশনের মার্শালিং ইয়ার্ডে এ দুর্ঘটনা ঘটে।

চট্টগ্রাম রেল স্টেশন ম্যানেজার রতন কুমার চৌধুরী জানান, মেঘনা এক্সপ্রেস ট্রেনটি ওয়াশ করার জন্য মার্শালিং ইয়ার্ডে প্রবেশ করছিল। এমন সময় মার্শালিং ইয়ার্ড থেকে অপর ট্রেন মহানগর এক্সপ্রেস বের হয়ে স্টেশনের দিকে যাচ্ছিল। এ সময় মহানগর এক্সপ্রেসের বগিতে মেঘনা এক্সপ্রেস ধাক্কা দেয়। এতে মহানগর এক্সপ্রেসের তিনটি বগি ক্ষতিগ্রস্ত হয়। খবর বাংলা ট্রিবিউনের

মহানগর এক্সপ্রেস ট্রেনটি দুপুর সাড়ে ১২টায় চট্টগ্রাম স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার কথা ছিল। ক্ষতিগ্রস্ত তিনটি বগি পরিবর্তন করে নতুন বগি সংযোজন করা হয়। দুর্ঘটনার কারণে ট্রেনটি বেলা ২টা ২০ মিনিটে যাত্রী নিয়ে চট্টগ্রাম থেকে ছেড়ে যায়।

তদন্তে কমিটি গঠন

নগরীর পাহাড়তলী মার্শাল ইয়ার্ডে মেঘনা এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় ক্ষতিগ্রস্ত হয়েছে মহানগর এক্সপ্রেস ট্রেনের তিনটি বগি। এ ঘটনায় বিভাগীয় পরিবহন কর্মকর্তাকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

আগামী সাত দিনের মধ্যে কমিটি তদন্ত প্রতিবেদন জমা দেবে।রেলওয়ে সূত্রে জানা গেছে, এই ঘটনায় বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনসার আলীকে তদন্ত কমিটির প্রধান করা হয়েছে। কমিটির অন্য দুই সদস্য হলেন- বিভাগীয় মেকানিক্যাল ইঞ্জিনিয়ার ওয়াহিদুর রহমান এবং বিভাগীয় সংকেত ও টেলিযোগাযোগ প্রকৌশলী জাহেদ আরেফিন তন্ময়।