ভুটানকে গোলবন্যায় ভাসালো বাংলাদেশ

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক »

আগের ম্যাচে নেপালের বিপক্ষে আধিপত্য রেখে খেলেও গোল পায়নি বাংলাদেশ। তবে সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় ম্যাচে এসে ছন্দ খুঁজে পেয়েছে লাল-সবুজ দল। সোমবার ভুটানকে ভাসিয়েছে গোলবন্যায়। তহুরা-শাহেদা-ঋতুপর্ণাদের নৈপুণ্যে ৬-০ গোলে প্রথম জয় পেয়েছে স্বাগতিকরা।

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা কামাল স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকে ছিল বাংলাদেশের দাপট। হাইলাইন ডিফেন্স ধরে খেলে আক্রমণ শানিয়েছে একের পর এক। অথচ ম্যাচ দেখে বোঝার উপায় নেই আগের ম্যাচেই শ্রীলঙ্কাকে উড়িয়ে দেওয়া দল এই ভুটান!

স্বাগতিকদের দাপটের মুখে মাঝে মধ্যে প্রতিরোধ গড়ার চেষ্টা করলেও তাতে সুফল মেলেনি। ম্যাচ শুরুর ২ মিনিটেই প্রথম গোলের দেখা পায় বাংলাদেশ।

বক্সের ভেতরে ডিফেন্ডার রিজিন ওয়াংমো ক্লিয়ার করতে গেলে বল তহুরা খাতুনের পায়ে লেগে জড়িয়ে যায় জালে। স্বাগতিকরা গোল ব্যবধান বাড়াতে মরিয়া ছিল ঠিকই, কিন্তু দ্বিতীয় গোল এসেছে বিরতির ঠিক ৫ মিনিট আগে। ৪০ মিনিটে মারিয়া মান্দার পাসে বক্সে ঢুকে শাহেদা আক্তার রিপা কোনাকুনি শটে জাল কাঁপিয়েছেন। যোগ করা সময়ে শাহেদা আক্তার রিপার ডান প্রান্তের ক্রস থেকে তহুরা খাতুনের হেডে স্কোরলাইন ৩-০ হতেও সময় লাগেনি।

বিরতির পরও আধিপত্য ধরে খেলতে থাকে বাংলাদেশ। তাতে সুফলও মেলে ৪৭ মিনিটে। বক্সের বাইরে থেকে শাহেদা আক্তার রিপার জোরালো শট গোলকিপার কর্মা ইয়োদেনের হাত ফসকে জড়িয়ে যায় জালে।

৬৭ মিনিটে মারিয়া মান্দার ফ্রি-কিক গোলকিপার হাত উঁচিয়ে প্রতিহত করলেও দু’মিনিট পর শেষ রক্ষা হয়নি। ৬৯ মিনিটে স্কোরলাইন হয়ে যায় ৫-০। ঋতুপর্ণা চাকমা বক্সের ভিতরে বল পেয়ে বাঁ পায়ের জোরালো শটে জাল কাঁপালে ভুটান কার্যত ম্যাচ থেকে ছিটকে যায়।

যোগ করা সময়ে অধিনায়ক মারিয়া মান্দা জটলা থেকে গোল করলে ভুটানকে বড় ব্যবধানে হারের লজ্জা নিয়েই মাঠ ছাড়তে হয়েছে।

রাউন্ড রবিন লিগ পর্বে আগামী ১৭ ডিসেম্বর শক্তিশালী ভারতের বিপক্ষে লড়বে বাংলাদেশ।