বুস্টারে আগ্রহ কম

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস প্রতিরোধের অংশ হিসেবে দেশে বুস্টার ডোজ (তৃতীয় ডোজ) প্রদান করেছে সরকার। তারই ধারাবাহিকতায় চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নগরীর ৪১টি ওয়ার্ডে সকাল ৯টা থেকে সারাদিন টিকা দান করেছে।

টিকা কেন্দ্রে ভিড় না থাকায় স্বস্তি প্রকাশ করছে সাধারণ মানুষ। টিকা নিয়ে হাসি মুখে বাড়ি ফিরছেন নগরবাসী। অনেকে দ্বিতীয় ডোজ গ্রহণের প্রমাণপত্র (কার্ড, ফরম) ছাড়াই টিকা নিতে এসেছেন। স্বেচ্ছাসেবকদের সহযোগিতায় তারাও টিকা নিতে পেরেছেন।

গতকাল নগরীর ৮২টি কেন্দ্রে একযোগে টিকাদান কার্যক্রম পরিচালিত হয়েছে। নগরীর ৪১টি ওয়ার্ডের প্রতিটিতে ২টি করে কেন্দ্র ভাগ করে টিকাদান কার্যক্রম চলেছে। প্রতিটি ওয়ার্ডে ১০০০ ও কেন্দ্রে ৫০০ করে বুস্টার ডোজ প্রদানের লক্ষ্যমাত্রা ঠিক করেছে সিটি করপোরেশন। চট্টগ্রাম সিটি করপোরেশনের জন্য মোট বরাদ্দ রাখা হয়েছে ৪৭ হাজার বুস্টার ডোজের টিকা।

এছাড়াও জেলার ১৫টি উপজেলার ২০০টি ইউনিয়নের ৬০০ ওয়ার্ডের প্রতিটি ওয়ার্ডে ৫০০টি করে ৩ লাখ বুস্টার ডোজ প্রদান করা হচ্ছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১ হাজার ৫০০ করে ২১ হাজার টিকা প্রদানের ব্যবস্থা করা হয়েছে। আঠারো বছরের বেশি ২য় ডোজ নেওয়া যে কেউ চার (৪) মাস পূর্ণ হলেই বুস্টার ডোজ নিতে পেরেছে। করোনার চতুর্থ ঢেউয়ের প্রকোপ বাড়ায় নগরবাসীকে টিকা গ্রহণে আগ্রহী করতে চট্টগ্রাম সিটি করপোরেশনের পক্ষ থেকে বিভিন্ন পত্রিকায় বিজ্ঞাপন প্রচার করা হয়েছে। বিজ্ঞপ্তি