বুধবার চট্টগ্রামে আসছে ‘প্রহেলিকা’ টিম

সিলভার স্ক্রিন সিনেপ্লেক্সে বিশেষ শো

নিজস্ব প্রতিবেদক

সবকিছু যেন রহস্যে মোড়া। শুরু থেকে শেষ পর্যন্ত রহস্যের আবহে আচ্ছন্ন করে রাখা চলচ্চিত্র ‘প্রহেলিকা’। ঈদুল আযহায় মুক্তি পাওয়া চলচ্চিত্রটি এর মধ্যে বেশ দর্শক প্রশংসা কুড়িয়েছে। দর্শক চাহিদা বিবেচনায় আগামী ১৯ জুলাই (বুধবার) নগরীর ফিনলে স্কয়ারের সিলভার স্ক্রিন সিনেপ্লেক্সে বিকেলে ও সন্ধ্যায় দুইটি বিশেষ শো দেখানো হবে।। এই শোতে অংশ নিতে চট্টগ্রামে আসছে প্রহেলিকা টিম। তাঁরা দর্শকদের সাথে সিনেমা দেখবেন ও কথা বলবেন।

বিষয়টি নিশ্চিত করেছেন ‘প্রহেলিকা’ নির্মাতা চয়নিকা চৌধুরী। তিনি বলেন, ‘আগামী ১৯ জুলাই (বুধবার) চট্টগ্রামের সিলভার স্ক্রিন সিনেপ্লেক্সে ‘প্রহেলিকা’র দুটি বিশেষ শো রয়েছে। প্রহেলিকা টিম সেখানে উপস্থিত থাকবে। প্রহেলিকা চলচ্চিত্রের মুখ্য চরিত্রগুলোসহ সবাই উপস্থিত থাকবেন।’

চয়নিকা চৌধুরী পরিচালিত ‘প্রহেলিকা’ একজন বঞ্চিত নারীর গল্প। গল্পের প্রতিটা বাঁকে বাঁকে রহস্য সৃষ্টি করার চেষ্টা কওে গেছেন পরিচালক, সফলও হয়েছেন।

প্রহেলিকার সিনেমাটোগ্রাফি ভালো। সিনেমায় দৃশ্য ধারণের স্থানগুলো নজর কেড়েছে দর্শকদের। জমিদার বাড়ির পুকুর, জলসা ঘর, খোলা উঠান, হাওরের দৃশ্য, শাপলার বিল সব দৃশ্যই ছিল অসাধারণ। এক কথায় নিখুঁত ও কৌশলী সিনেমাটোগ্রাফি। এছাড়া কালার গ্রেডিং ছিল চোখে লাগার মতো।

প্রহেলিকা গানের সিনেমা। সিলেট, সেন্ট মার্টিন, ছেঁড়া দ্বীপসহ দেশের একাধিক মনোরম লোকেশনে গানের দৃশ্য ধারণ করা হয়েছে। গানগুলো বেশ শ্রুতিমধুর। সুরের সঙ্গে নিসর্গের চমৎকার উপস্থিতি অসাধারণ। শব্দচয়ন আর কাব্যময়তায় হৃদয় ছুঁয়ে যাওয়া গান লিখেছেন গীতিকবি আসিফ ইকবাল, যিনি চট্টগ্রামেরই সন্তান।

চলচ্চিত্রটিতে প্রথমবারের মতো জুটি বেঁধে অভিনয় করছেন মাহফুজ আহমেদ ও বুবলী। দীর্ঘদিন পর এই সিনেমার মধ্য দিয়ে ফিরেছেন মাহফুজ। এই ছবিতে আরো অভিনয় করেছেন হালের জনপ্রিয় অভিনেতা চট্টগ্রামের সন্তান নাসির উদ্দিন খান।