বিমল চক্রবর্তীর মানবিকতা

নিজস্ব প্রতিনিধি, মিরসরাই »

মানুষের দুঃখে দুঃখ পাওয়া ও পাশে দাঁড়ানোকে বলে মানবিকতা। তেমনি একজন মানবিক মানুষ মিরসরাই উপজেলার মায়ানী ইউনিয়নের বিমল চক্রবর্তী (৭০)।
বয়সের ভারে হাঁটা দায়। লাঠি ভর দিয়ে চলতে হয় তাকে। কিন্তু দেশের বানভাসি মানুষের কথা চিন্তা করে লাঠি ভর দিয়ে রোববার সকালে আসেন মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে। এসেই বানভাসি মানুষের জন্য প্রধানমন্ত্রী তহবিলে ২০ হাজার টাকার চেক তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মিনহাজুর রহমানের হাতে। তা দেখে উপস্থিত সবাই চমকে যান। চমকে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা মিনহাজুর রহমান নিজেই।
বিমল চক্রবর্তী জানান, প্রতি দিন মিডিয়ায় বানভাসি মানুষের দুর্ভোগের চিত্র দেখে নিজেকে আর স্থির রাখতে পারেননি। বয়স ভারে হাঁটতে পারছে না। তাই অনেক কষ্ট করে লাঠি ভর দিয়ে মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে এসেছেন। দেশের এ দুর্যোগ মুহূর্তে তার এ টাকা বন্যাদুর্গত একজন মানুষেরও সামান্যতম কোন উপকারে এলে তিনি নিজেকে ধন্য মনে করবেন। সিলেটে বন্যাদুর্গত এলাকার মানুষের অবস্থা দেখে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে তিনি এ টাকা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। শরীর অসুস্থ জানিয়ে এর বেশি কিছু বলতে রাজি হননি তিনি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মিনহাজুর রহমান জানান, বিমল চক্রবর্তী লাঠি ভর দিয়ে বানভাসি মানুষের জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে চেক দিতে এসেছেন। ২০ হাজার টাকার এই চেক প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে জমা করে দেওয়ার ব্যবস্থা নেওয়া হবে। এটি একটি মানবিক সহযোগিতা।