‘বিক্ষোভ’ ছবির ডাবিংয়ের কাজ শুরু

সুপ্রভাত ডেস্ক :
শুরু হয়েছে চলচ্চিত্র নির্মাণ থেকে সংশ্লিষ্ট সব ধরনের কাজ। আজ রোববার থেকে ‘বিক্ষোভ’ ছবির ডাবিংয়ের কাজ শুরু হয়েছে এফডিসিতে। শামীম আহমেদ রনি নির্মাণ করছেন ‘বিক্ষোভ’ চলচ্চিত্রটি। এ ছবিতে অভিনয় করছেন কলকাতার নায়িকা শ্রাবন্তী চট্টোপাধ্যায়। ছবিতে তার সঙ্গে অভিনয় করেছেন শান্ত খান। আজ ছবির ডাবিংয়ে অংশ নিয়েছেন শান্ত খান ও শিবা শানু।
প্রযোজনা প্রতিষ্ঠানের ব্যবস্থাপক এম ডি বাদল বলেন, ‘আমরা স্বাস্থ্যবিধি মেনে ছবির ডাবিংয়ের কাজ করছি। কিছুদিনের মধ্যে আশা করি সব কাজ শেষ করতে পারব। করোনার আগেই আমরা ছবির শুটিংয়ের কাজ শেষ করেছি।
প্রথমবারের মতো ছবিতে ডাবিং করছেন শান্ত খান। নিজের অনুভূতি জানিয়ে তিনি বলেন, ‘এর আগের ছবিতে আমি ডাবিং করিনি। পর্দায় ছবিটি দেখার সময় আমার মনে হচ্ছিল, কী যেন নেই। তারপর নিজে ডাবিং করার সিদ্ধান্ত নিই। গত কয়েক মাস ডাবিংয়ের জন্য গ্রুমিং করেছি। আজ নিজের ডাবিং নিজে করতে পেরে ভালো লাগছে।’
শান্ত আরো বলেন, ‘আমি প্রথমেই ধন্যবাদ দিতে চাই অভিনেতা শিবা শানু ভাইকে, তিনি আমাকে অনেক সহযোগিতা করেছেন। আমাদের ছবির ডিরেক্টর বেশ কিছুদিন ডাবিংয়ের জন্য সময় দিয়েছেন। ধন্যবাদ দর্শককে, যাদের জন্য আমরা কাজ করছি, প্রথম ছবি মুক্তি পাওয়ার পর যাদের প্রশংসায় চলচ্চিত্রে নিয়মিত কাজ করার সিদ্ধান্ত নিয়েছি।’
শামীম আহমেদ রনির গল্পে চলচ্চিত্রটির চিত্রনাট্য লিখেছেন দেলোয়ার হোসেন দিল। গত বছরের সেপ্টেম্বরের ৯ থেকে ১১ তারিখ পর্যন্ত মুম্বাইয়ে সানি লিওনির আইটেম গানের দৃশ্যধারণ করা হয়। এরপর বাংলাদেশের গাজীপুরে ‘বিক্ষোভ’ ছবির শুটিং করেন শ্রাবন্তী। ছবিটি প্রযোজনা করছে স্টোরি স্প্ল্যাশ মিডিয়া। প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী পিংকি খান, যিনি শাপলা মিডিয়ার কর্তধার সেলিম খানের মেয়ে ও ছবির নায়ক শান্ত খানের বড় বোন।
শ্রাবন্তী-শান্ত ছাড়াও ছবিতে অভিনয় করছেন বলিউড তারকা রাহুল দেব, বাংলাদেশের অমিত হাসান, সাংকু পাঞ্জাসহ অনেকে। এই ছবির মাধ্যমে প্রথমবার বাংলাদেশের ছবিতে পারফর্ম করছেন বলিউড অভিনেত্রী সানি লিওনি। তিনি যে গানে পারফর্ম করছেন, সেটি গেয়েছেন বাংলাদেশের কোনাল।
গত বছরের ৫ ডিসেম্বর ‘প্রেমচোর’ ছবির মধ্য দিয়ে ঢালিউডে যাত্রা শুরু করেন শান্ত খান। তিনি প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার কর্তধার সেলিম খানের ছেলে। ছবিতে শান্ত খানের সঙ্গে জুটি বাধেন ভারতের নেহা আমানদীপ। এ ছাড়া অভিনয় করেন ভারতের রজতাভ দত্ত, সুপ্রিয় দত্ত, বাংলাদেশের সাদেক বাচ্চু, অরুণা বিশ্বাস, বড়দা মিঠু, ডিজে সোহেল প্রমুখ।
খবর : এনটিভিবিডি’র।