বিএনপির ঘোলা জলে মাছ শিকারের চক্রান্ত প্রতিহত করতে হবে

জাতীয় শোক দিবসের আলোচনায় ইঞ্জিনিয়ার মোশাররফ

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি বলেছেন, বৈশ্বিক বাস্তবতার আলোকে জ্বালানি তেলের দাম বৃদ্ধির ফলে যে সংকট চলছে তা সাময়িক হলেও বিএনপি পরিকল্পিতভাবে ঘোলা পানিতে মাছ শিকার করে সাংবিধানিক গণতান্ত্রিক সরকারকে উৎখাতের ষড়যন্ত্র চালাচ্ছে। এ ষড়যন্ত্র মোকাবেলায় সব ধরনের নৈতিক শক্তি ও সাহসকে ধারণ করে বিএনপির অশুভ অসাংবিধানিক কর্মপন্থা প্রতিহত করতে হবে। এজন্য এখন থেকেই প্রস্তুতি নিয়ে দেশপ্রেমী জনতাকে মাঠে নামতে হবে।
তিনি গতকাল রোববার বিকেলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে মহানগর আওয়ামী লীগের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। নগরীর কাজীর দেউড়ির ইন্টারন্যাশনাল কনভেনশন হলে এ সভা অনুষ্ঠিত হয়।
ইঞ্জিনিয়ার মোশাররফ আরও বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না, বাংলাদেশের জন্ম না হলে বাঙালি চিরদিন শৃঙ্খলিত হয়ে থাকতো। অথচ ’৭৫ এর ১৫ আগস্ট দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের নীলনকশা অনুযায়ী ’৭১’র পরাজিত শক্তির প্রত্যক্ষ ইন্ধনে কিছু বিপথগামী সেনাসদস্য বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে বিশ্ববাসীর কাছে বাঙালিকে কলঙ্কিত করেছে। সেদিনের এ মর্মান্তিক ঘটনাটির পর অনেক বিশ্ব নেতৃবৃন্দ মন্তব্য করেছিলেন, জাতিকে যিনি স্বাধীনতা এনে দিয়েছিলেন তাকে নির্মমভাবে হত্যার মধ্যদিয়ে এ জাতি বেঈমান হিসেবে পরিচিতি পায়। আমাদের জন্য এর চেয়ে বড় কোনো লজ্জা আর হতে পারে না। বঙ্গবন্ধুকে পাকিস্তানিরা হত্যা করতে সাহস পায়নি, বঙ্গবন্ধুও বিশ্বাস করতেন কোনো বাঙালি তাকে হত্যা করতে পারে না। অথচ নিয়তির নির্মম পরিহাস বঙ্গবন্ধুকে বাঙালির হাতেই নিষ্ঠুরভাবে প্রাণ দিতে হলো।
তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে যেখান থেকে টেনে তুলে আজ উচ্চতার আসনে বসিয়েছেন তা অনেকের সহ্য হচ্ছে না। এরা জনগণকে বিভ্রান্ত করার জন্য নানা ধরনের মিথ্যাচার করছে। এই চট্টগ্রামের মাটিতে বঙ্গবন্ধু স্বাধীনতার স্বপ্নজাল বুনেছেন এমএ আজিজ ও জহুর আহমদ চৌধুরীকে ঘিরে। চট্টগ্রাম থেকে বঙ্গবন্ধুর স্বাধীনতার বার্তাটি বিশ্ববাসীর কাছে ছড়িয়ে দেওয়া হয়েছিল। চট্টগ্রামের মাটিতেই বঙ্গবন্ধু অনেক স্বপ্ন বুনন করেছিলেন। সে সকল স্বপ্ন বাস্তবায়নে চট্টগ্রামবাসীকেই সবচেয়ে বড় ভূমিকা পালন করতে হবে।
সভাপতির বক্তব্যে মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেন, আগস্ট মাসটি ষড়যন্ত্রের কুটজালে ভরা। এ মাসেই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গ্রেনেড হামলার মাধ্যমে হত্যার অপচেষ্টা চালানো হয়। তাই শোকের এ মাসটি আমাদের শক্তি ও সাহস যুগিয়ে বঙ্গবন্ধুর আরাধ্যের সোনার বাংলা বাস্তবায়নের তাগিদ দেয়।
মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশকে ভালোবেসে সর্বোচ্চ ত্যাগের দৃষ্টান্ত রেখে গেছেন। পাকিস্তানি শাসক গোষ্ঠী তাকে নানা ধরনের টোপ দিলেও তিনি তা ঘৃণাভরে প্রত্যাখান করেছিলেন এবং ধাপে ধাপে স্বাধীনতা অর্জনের পথে এগিয়ে ৭ই মার্চে তিনি নির্ধারিত করে দিয়ে গেছেন, “এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম”। এই সত্যটি বিএনপি কিছুতেই স্বীকার করতে চায় না। কেননা বিএনপির জন্ম হয়েছে ষড়যন্ত্রের মধ্যদিয়ে, তাদের ক্ষমতার উৎস বন্দুকের নল। এদের কোনো আদর্শ রাজনীতি ও নীতিবোধ নেই। এদের একমাত্র উদ্দেশ্য হলো প্রতারণা এবং বার বার প্রতারণার মাধ্যমে মানুষকে জিম্মি করে অসৎ ব্যক্তিস্বার্থ হাসিল করা।
মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সহসভাপতি নঈম উদ্দীন চৌধুরী, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, এম জহিরুল আলম দোভাষ, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, বদিউল আলম, জালাল উদ্দীন ইকবাল, দিদারুল আলম চৌধুরী, জোবাইরা নার্গিস খান, ডা. ফয়সল ইকবাল চৌধুরী, সাইফুদ্দিন খালেদ বাহার, অ্যাডভোকেট কামাল উদ্দীন আহমদ, ইঞ্জিনিয়ার বিজয় কৃষাণ চৌধুরী, আব্দুল লতিফ টিপু প্রমুখ। বিজ্ঞপ্তি