বিএনপি’র ক্ষমতার উৎস জনগণ নয়, বন্দুকের নল

সমাবেশে আ জ ম নাছির

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেন, বিএনপি’র ক্ষমতার উৎস জনগণ নয়, বরং বন্দুকের নল। সামরিক শাসক জিয়াউর রহমান সামরিক ইউনিফর্ম পরে ক্ষমতা দখল করে রাজনৈতিক উচ্ছিষ্টদের কিনে দল গঠন করেন। তারা গণতন্ত্র বুঝে না। জিয়া ক্ষমতায় এসে চিহ্নিত স্বাধীনতাবিরোধী শাহ আজিজকে প্রধানমন্ত্রী ও গণহত্যার খলনায়ক ক্যাপ্টেন হালিমকে মন্ত্রী বানিয়েছিলেন। বেগম জিয়া যুদ্ধাপরাধী মতিউর রহমান নিজামী ও মুজাহিদকেও মন্ত্রী করেন। বিএনপি’র এই ঘৃণ্য চরিত্র কারও অজানা নয়।
গতকাল বুধবার সকালে দারুল ফজল মার্কেট চত্বরে সরকার উৎখাতে বিএনপি-জামায়াতের অপচেষ্টা রুখতে মহানগর আওয়ামী লীগের সমাবেশে তিনি এ কথা বলেন।
তিনি আরো বলেন, আমাদের শক্তি তৃণমূলের ঐক্য। এই ঐক্যের শক্তিতে আওয়ামী লীগ রাজপথে ছিলো, আছে এবং থাকবেই। কথিত আন্দোলনকারীদের আস্ফালন অরাজকতা ও নাশকতাকে রাজপথে থেকেই বালির বাঁধের মত উড়িয়ে দিতে আওয়ামী লীগের সক্ষমতা আছে। তিনি জনগণকে সাথে নিয়ে নেতা-কর্মীদের রাজপথে থাকার আহ্বান জানিয়ে বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিত করতে ঘরে ঘরে গিয়ে বলতে হবে উন্নয়নের ধারাবাহিকতায় আবারও দারকার শেখ হাসিনার সরকার।
সভাপতির বক্তব্যে মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, সামরিক স্বৈরতন্ত্রের ধারকদের গণতন্ত্রের জন্য মায়াকান্না প্রহসন ছাড়া আর কিছুই নয়। যারা আগুন সন্ত্রাস চালিয়ে মানুষকে পুড়িয়ে হত্যা করেছে তারা কোন মুখে মানবাধিকারের কথা বলে? তিনি আরো বলেন, আওয়ামী লীগকে যারা ধাক্কা দিয়ে নির্মূল করতে চেয়েছে তারাই পাল্টা ধাক্কায় ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হয়েছে। ইতিহাসের এই পাঠ তথাকথিত আন্দোলনকারীদের জানা থাকা উচিত। আমরা যে কোন নিয়মতান্ত্রিক আন্দোলনকে স্বাগত জানাই। তবে আন্দোলনের নামে স্বাধীনতা বিরোধীদের মহড়া কিছুতেই বরদাস্ত হবে না।
মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আলহাজ্ব শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে আরো বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সহসভাপতি নঈমউদ্দিন চৌধুরী, খোরশেদ আলম সুজন, উপদেষ্টা শফর আলী, শফিক আদনান, হাসান মাহমুদ শমসের, অ্যাডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, মোহাম্মদ হোসেন, জহুর আহমদ, আবুল মনসুর, বখতেয়ার উদ্দিন খান, মোহাম্মদ ইলিয়াস ও হাজী বেলাল আহমদ। এছাড়াও একই সময় অলংকার চত্বর, ইপিজেড মোড়, বহদ্দারহাট, অক্সিজেন মোড়ে সতর্কতামূলক অবস্থান কর্মসূচি পালিত হয়। সমাবেশ সফল করতে বিভিন্ন থানা ও ওয়ার্ড থেকে মিছিল নেতা-কর্মীরা উপস্থিত হন। বিজ্ঞপ্তি