বান্দরবানে স্ত্রীকে কুপিয়ে হত্যা স্বামী নিখোঁজ

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান »

বান্দরবান সদর উপজেলার রাজবিলা ইউনিয়নের থংজমা পাড়ায় সিংয়াইনু মার্মা (২৭) নামে এক নারীকে কুপিয়ে হত্যা করা হয়েছে। বুধবার গভীর রাতে রাজবিলা ইউনিয়নের নিজ বাসায় তাকে হত্যা করা হয়। এ ঘটনার পর থেকে ওই নারীর স্বামী রেথোয়াইনু মার্মা (৩৮) নিখোঁজ রয়েছেন।

রেথোয়াইনু মার্মার বাড়ি রাজবিলা ইউনিয়নের থংজমা পাড়া গ্রামে। রেথোয়াইনু মার্মা ও সিংয়ানু মার্মা দম্পতির একটি ছেলে রয়েছে। দুইজনেরই এটি দ্বিতীয় বিয়ে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার রাত সাড়ে ৩টার দিকে তার স্ত্রীকে হত্যা করে সন্ত্রাসীরা তাকে অপহরণ করে নিয়ে যাচ্ছে বলে ফোন করে জানায় স্থানীয় ওয়ার্ড মেম্বারকে। খবর পেয়ে পাড়ার মানুষ বাসায় গিয়ে দেখে সিংম্যাইনু মার্মার লাশ মেঝেতে পড়ে আছে। এ ঘটনার পর থেকে স্বামী রেথোয়াইনু মার্মা নিখোঁজ এবং তার মোবাইল ফোনও বন্ধ রয়েছে। তবে রাতের বেলায় এলাকায় কোন গোলাগুলি ও চিৎকার এর শব্দ শুনতে পায়নি এলাকাবাসী।

এলাকাবাসী জানান, নিহত সিংম্যানু মার্মার দ্বিতীয় বিয়ে এটি। তাদের মধ্যে বনিবনা ছিল না, প্রায় সময় ঝগড়া লাগতো। তাই এলাকাবাসীর ধারণা স্ত্রীকে হত্যার পর অপহরণের নাটক সাজিয়ে পালিয়েছেন স্বামী।

এই এলাকার গ্রাম পুলিশের সদস্য জানান, রাত তিনটার দিকে রেথোয়াইনু মার্মার স্ত্রীকে মেরে ফেলার খবর পেয়েছি, এসে ঘরের মধ্য নারীর লাশ দেখতে পেয়েছি। তবে সন্ত্রাসীরা যদি মারতো, তাহলে এলাকায় আলামত পাওয়া যেতো। সন্ত্রাসীরা গ্রামে আসলে এলাকার মানুষের কাছে খাবার খুঁজে খায়। তবে এলাকায় এমন কোনো ঘটনা ঘটেনি।

রাজবিলা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের মেম্বার শৈসা চিং বলেন, এলাকায় সন্ত্রাসীদের আগমনের কোনো আলামত দেখিনি, সন্ত্রাসীরা হত্যা করলে গুলি করতো। এলাকায় কিছু আলামত রেখে যেতো। কিন্তু এখানে এমন কিছু পাই নি। সে ফোন করে বলছে তার স্ত্রীকে মেরে তাকে অপহরণ করে নিয়ে যাচ্ছে।

বান্দরবান জেলার পুলিশ সুপার জেরিন আক্তার বলেন, কি কারণে কে বা কারা হত্যাকা-টি ঘটিয়েছে সেটি এখনো জানা যায়নি। পারিবারিক কলহের জেরে হতে পারে, অন্য কোন কারণেও হতে পারে। স্বামী এখনো নিখোঁজ রয়েছে। তার অপহরণের বিষয়ে কেউ অভিযোগ দেয়নি। তদন্ত শেষে বিস্তারিত জানতে পারব।