ফটিকছড়িতে সাইফুদ্দিন মাইজভান্ডারিকে আওয়ামী লীগের সমর্থন

নৌকার প্রার্থীকে বসে যেতে কেন্দ্রের মৌখিক নির্দেশ

নিজস্ব প্রতিনিধি, ফটিকছড়ি »

চট্টগ্রামের একমাত্র নারী প্রার্থী হিসেবে সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগের বর্তমান নারী সংসদ সদস্য খাদিজাতুল আনোয়ার সনিকে দলীয় মনোনয়ন দেয়া হলেও নির্বাচনের সপ্তাহখানেক আগে হঠাৎ পরিবর্তন এসেছে দলটির এ সিদ্ধান্তে। এই আসনে একতারা প্রতীকের প্রার্থী বাংলাদেশ সুপ্রিম পার্টির চেয়ারম্যান সৈয়দ সাইফুদ্দিন আহমদ মাইজভান্ডারীকে আওয়ামী লীগ সমর্থন জানিয়েছে বলে জানা গেছে। এখনও আনুষ্ঠানিক কোনো চিঠি ইস্যু করা হয় নি।

আওয়ামী লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জেলা ও স্থানীয় নেতাদের ফোন করে  বিষয়টি অবহিত করেছেন।

খাদিজাতুল আনোয়ার সনি

শুরু থেকে খাদিজাতুল আনোয়ার সনিকে এ আসনে নৌকা  প্রতীকে দলীয় মনোনয়ন দেয় আওয়ামী লীগ। তবে, বেশ কদিন থেকে গুঞ্জন ছিল বাংলাদেশ সুপ্রিম পার্টির চেয়ারম্যান সৈয়দ সাইফুদ্দিন আহমদ মাইজভান্ডারিকে আওয়ামী লীগ সমর্থন  জানাবে।

এ বিষয়ে জানতে নৌকার মনোনীত প্রার্থী খাদিজাতুল আনোয়ার  সনিকে তার মুঠোফোন ফোন দিলে তিনি ফোন রিসিভ  করেননি।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) প্রধানমন্ত্রীর সঙ্গে সুপ্রিম পার্টির চেয়ারম্যান সৈয়দ সাইফুদ্দিন আহমদ মাইজভান্ডারি দেখা   করার পর বিষয়টি আরও স্পষ্ট হয়। এদিকে এমন খবরকে গুজব বলে ২৮ ডিসেম্বর জেলা, উপজেলা আওয়ামী লীগ, ছাত্রলীগের উদ্যোগে ফটিকছড়ি সদরে গুজব বিরোধী সমাবেশ করা হয়। সেখানে সাইফুদ্দিনের বিষয়টি গুজব বলে উড়িয়ে দেওয়া হয়। সমাবেশে নেতারা বলেন, নৌকা সনির আছে এবং থাকবে।

এ বিষয়ে জানতে চাইলে, উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতা বলেন, ‘কেন্দ্র থেকে এ বিষয়ে নির্দেশ দেয়া হয়েছে ফটিকছড়ি উপজেলা আওয়ামী লীগকে সুপ্রিম পার্টির প্রার্থীকে সমর্থন দিয়ে নৌকার কর্মীরা যেন তাদের পক্ষে কাজ করে।’

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন মুহুরী বলেন, ‘এ বিষয়ে আমাকে ফোন করা হয়েছে। তবে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি চূড়ান্তভাবে। সুপ্রিম পার্টির  দপ্তর সম্পাদক ইব্রাহিম মিয়া বলেন, আপনারা যা শুনেছেন বিষয়টি সঠিক।’