প্রিমিয়ার ইউনিভার্সিটিতে ‘এনার্জি কনভারসেশন’ শীর্ষক প্রদর্শনী অনুষ্ঠান

প্রিমিয়ার ইউনিভার্সিটি ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে সম্প্রতি ‘এনার্জি কনভারসেশন’ শীর্ষক দিনব্যাপী পোস্টার প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। বিভাগের চেয়ারম্যান টুটন চন্দ্র মল্লিকের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. তৌফিক সাঈদ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, প্রকৌশল শিক্ষায় যারা লেখাপড়া করেন তাদের শিক্ষা জীবনের পাশাপাশি কর্মজীবনেও নানা প্রকার প্রেজেন্টেশন দিতে হয়। নতুন পণ্য ডিজাইন করা বলুন কিংবা সেই পণ্যের বিপণন বলুন  সবক্ষেত্রেই একটি ভালো প্রেজেন্টেশন অনেক গুরুত্ব বহন করে। আপনি একটি ভালো পণ্য তৈরি করলেন কিন্তু সে পণ্যের তথ্য বাজারে সুন্দরভাবে যদি প্রদর্শন করতে না পারেন তাহলে পণ্যটির বাজারজাতে অনেক সমস্যা হতে পারে। তাই আমাদের শিক্ষার্থীরা শিক্ষাজীবন থেকেই এ ধরনের প্রদর্শনীতে নিজের পোস্টার প্রেজেন্টেশন করতে নিজের কাজকে অন্যের কাছে তুলে ধরতে সক্ষম হচ্ছে, তাদের ভবিষ্যৎ কর্মজীবনে সুফল বয়ে আনবে।

বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ সাইফুদ্দিন মুন্নার সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের সহকারী অধ্যাপক ফারহানা শিরিন চৌধুরী, গণিত বিভাগের সহকারী অধ্যাপক তানিয়া নুর, তড়িৎ প্রকৌশল বিভাগের সহকারী অধ্যাপক একরামুল হক, সহকারী অধ্যাপক মোহাম্মদ হেলাল উদ্দিন, প্রভাষক সরিত ধর, প্রভাষক আসিফ মোহাম্মদ সিদ্দিকী, প্রভাষক রাহুল চৌধুরী, প্রভাষক মোহাম্মদ আজিম খান, প্রভাষক সানজিদা আক্তার তুনাজ, প্রভাষক সৌমেন দত্ত, প্রভাষক এম এ হাফিজ। বিজ্ঞপ্তি