প্রকৃত মানুষ হতে প্রয়োজন মানবসেবা

রেড ক্রিসেন্ট চট্টগ্রামের দলনেতা সম্মেলনে শিক্ষা উপমন্ত্রী

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ও সিটি ইউনিট পৃষ্ঠপোষকতায় ও যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রাম এর আয়োজনে ২০তম যুব রেড ক্রিসেন্ট শিক্ষা প্রতিষ্ঠান দলনেতা সম্মেলন চট্টগ্রাম গতকাল সকাল ৮টায় থেকে দিনব্যাপী নগরীর কাজীর দেউরীস্থ সার্কিট হাউস কনফারেন্স হলে অনুষ্ঠিত হয়।

সম্মেলনের উদ্বোধনী পর্বে যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রাম এর যুব প্রধান গাজী মো. ইফতেকার হোসেন ইমু’র সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি। উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদ সদস্য ও চট্টগ্রাম জেলা রেড ক্রিসেন্টের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ডা. শেখ শফিউল আজম। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারি মো. আসলাম খান, চট্টগ্রাম সিটি রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারি আবদুল জব্বার। যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রাম এর উপ যুব প্রধান-১ জনি চৌধুরী সঞ্চালনায় সম্মানিত অতিথি ছিলেন সিটি রেড ক্রিসেন্টের কার্যকরী পর্ষদ সদস্য এইচ এম সালাউদ্দীন, মহসিন উদ্দীন চৌধুরী ফয়সাল, জেলা রেড ক্রিসেন্টের কার্যকরী পর্ষদ সদস্য শাহাদাত হোসেন রুমেল।

প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা উপমন্ত্রী বলেন, প্রকৃত মানুষ হিসেবে গড়ে উঠতে প্রয়োজন মানবসেবা। আপনারা যে রেড ক্রিসেন্ট প্লাটফর্মে রয়েছেন সেটির মাধ্যমে আপনার যোগ্য এবং প্রকৃত মানুষে রূপান্তির হচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে শিক্ষা মন্ত্রণালয় সহশিক্ষা কার্যক্রম হিসেবে রেড ক্রিসেন্ট কার্যক্রম প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানে পৌঁছে দেওয়ার জন্য কাজ করে যাচ্ছি। রেড ক্রিসেন্ট এর প্রত্যেকটি কার্যক্রম হচ্ছে সুশৃঙ্খল। মানবতার সেবায় ব্রত নিয়ে যে স্কুল বা কলেজ জীবন থেকে আপনার কাজ করে যাচ্ছেন তা সত্যিই প্রশংসনীয়। রেড ক্রিসেন্ট কার্যক্রম বাস্তবায়ন করার জন্য শিক্ষা প্রতিষ্ঠান পর্যায়ে যে ফান্ড রয়েছে সেটি যথাযথ ব্যবহার এর মাধ্যমে সেবা কার্যক্রম পরিচালনা করার জন্য নির্দেশনা প্রদান করেন তিনি।

উক্ত অনুষ্ঠান চট্টগ্রাম জেলা ও সিটি আওতাধীন ২২০টি স্কুল কলেজ মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান হতে দলনেতারা অংশগ্রহণ করেন। বিজ্ঞপ্তি