পিছিয়ে পড়েও শেষ হাসি মোহামেডানের

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক »

ম্যাচের একেবারে শুরুতে রহমতগঞ্জ লিড নেয়। প্রথমার্ধের অনেকটা সময় জুড়ে পুরনো ঢাকার দলটি এগিয়ে ছিল। কিন্তু ঐতিহ্যবাহী মোহামেডানের সঙ্গে পেরে ওঠেনি। পিছিয়ে পড়লেও ঘুরে দাঁড়িয়ে ম্যাচে সমতা ফেরানোর পর জয়সূচক গোলও পেয়ে যায় শন লেনের দল। তাতেই রহমতগঞ্জকে ২-১ গোলে হারিয়ে পূর্ণ ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে সাদা-কালোরা।
মোহামেডান ২১ ম্যাচে ১২তম জয়ে ৩৯ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে উঠে এসেছে। এক ম্যাচ কম খেলে রহমতগঞ্জ দশম হারে আগের ১৮ পয়েন্ট নিয়ে নবম স্থানে আছে।
শনিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচ ঘড়ির পঞ্চম মিনিটে রহমতগঞ্জ গোলের দেখা পায়। ওদেলি ফেলিক্সকে বক্সের ভেতর ফেলে দেন ডিফেন্ডার আতিকুজ্জামান। পেনাল্টি থেকে এই নাইজেরিয়ানের গোল করতে ভুল হয়নি।
এক গোলে পিছিয়ে থেকে মোহামেডানের আক্রমণে তেজ বাড়ে। ২৯ মিনিটে কামরুল ইসলামের ফ্রি কিকে জাফর ইকবালের হেড পোস্টের বাইরে দিয়ে গেলে সমতায় ফেরা হয়নি। তবে ৩৮ মিনিটে এই কামরুলই সরাসরি ফ্রি কিক থেকে গোল করে তাক লাগিয়ে দেন।
৪৩ মিনিটে ইয়াসানানের শট ক্রসবারে লেগে ফিরে আসলে ব্যবধান বাড়াতে পারেনি মোহামেডান।
বিরতির পর ব্যবধান বাড়ানোর চেষ্টা অব্যাহত থাকে মোহামেডানের। ৭৬ মিনিটে জয়সূচক গোলটি আসে তাদের। হাবিবুর রহমান সোহাগের কর্নার থেকে আসা বল মনজির কোলিদিয়াতি প্লেসিং করে দেন।
তিন মিনিট পর রহমতগঞ্জ ১০ জন নিয়ে খেলেছে। খোরশেদ নাজারভ লাল কার্ড দেখেন। তবে ১০ জনের রহমতগঞ্জকে পেয়েও মোহামেডান আর লক্ষ্যভেদ করতে পারেনি।