পিএইচপি নিয়ে এলো ব্র্যান্ড নিউ প্রোটন এক্স-৫০ এসইউভি

প্রোটন-এক্স-৫০ এসইউভির বর্ণাঢ্য ও জমকালো উদ্বোধনী অনুষ্ঠানে পিএইচপি ফ্যামিলি

নিজস্ব প্রতিবেদক »

আদেশ দিলেই অটোপার্কিং করবে গাড়ি। শুধু তাই নয় এসি চালু করা, সানরফ ও জানালা  খোলাসহ নানা কাজ সম্পন্ন করতে পারে এই টকিং এসইউভি। মালয়েশিয়ার বিখ্যাত প্রোটন ব্র্যান্ডের অত্যাধুনিক ফ্ল্যাগশিপ মডেলের ক্রসওভার এসইউভি বাজারে নিয়ে এলো পিএইচপি অটোমোবাইল।

বক্তব্য রাখছেন পিএইচপি ফ্যামিলির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আলহাজ্ব সুফি মোহাম্মদ মিজানুর রহমান।

গতকাল শনিবার রাতে নগরের পাহাড়তলীর পোর্ট কানেকটিং রোডে সরাইপাড়া এলাকায় পিএইচপি অটোমোবাইলস ইন্ডাস্ট্রিজের শেডে এ গাড়ির বর্ণাঢ্য ও জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের  আয়োজন করা হয়। এ অগ্রযাত্রায় ‘আমাদের রাস্তায় আমাদের গাড়ী’ শ্লোগানে পিএইচপি অটোমোবাইলসে যুক্ত হয়েছে প্রোটন এক্স-৫০ অত্যাধুনিক টকিং গাড়ী।

অনুষ্ঠানে সহধর্মিণী তাহমিনা রহমানের হাতে গাড়ির চাবি তুলে দিয়ে উদ্বোধন ঘোষণা করেন সমাজসেবায় একুশে পদকপ্রাপ্ত ও পিএইচপি ফ্যামিলির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আলহাজ্ব সুফি মোহাম্মদ মিজানুর রহমান। উদ্বোধনী অনুষ্ঠানেই কেক কেটে সুফি মোহাম্মদ মিজানুর রহমানের জন্মদিন পালন করা হয়। তিনি এসময় পরিবারের বিভিন্ন চড়াই-উতরাইয়ের কথা জানিয়ে সহধর্মিণীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

প্রোটন এক্স-৫০ এসইউভি

পিএইচপি অটোমোবাইলসের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আকতার পারভেজ সুপ্রভাতকে বলেন, ‘প্রোটন এক্স-৫০ গাড়ি দেশের মধ্যবিত্তের ক্রয়ক্ষমতার মধ্যে থাকবে। এ গাড়িটি কথা বলার মাধ্যমে নিয়ন্ত্রণ করা যাবে। এছাড়াও এ গাড়িতে বিশেষ ফিচার হিসেবে থাকছে অটোপার্কিং। ভয়েজ কমান্ডে এসি চালু করা, সানরফ ও জানালা খোলা যাবে।’

তিনি আরও বলেন, ‘অ্যাসেম্বলিং নয় বরং ম্যানুফ্যাকচারিংয়ে পরিবর্ধিত হবে আমাদের প্রতিষ্ঠান।’

পিএইচপির গাড়ি কেনার সুবিধাবলি উল্লেখ করে তিনি বলেন, ‘দেশের সর্বপ্রথম পাঁচ বছর ও দেড় লাখ কিলোমিটারের ওয়ারেন্টি দেওয়া হচ্ছে। পাঁচটি ফ্রী সার্ভিস দেওয়া হবে। দেশের যে কোন প্রান্তে গাড়ি নিয়ে গেলে আমাদের সার্ভিস সেন্টারে নিয়ে আসতে হবে না। গাড়ির সাথে প্রয়োজনীয় এয়ার ফিল্টার, ইঞ্জিন অয়েলসহ যাবতীয় প্রয়োজনীয় জিনিস গাড়ির সাথে দিয়ে দেওয়া হবে। রিপ্লেস গাড়ির সুবিধাও পাচ্ছে এ গাড়ির ক্রেতারা।’

রিপ্লেস গাড়ির সার্ভিস সম্পর্কে তিনি বলেন, ‘গাড়ির সমস্যাজনিত কারণে সার্ভিসিংয়ে বেশ কয়েকদিন সময় লাগলে তার পরিবর্তে ব্যবহারের জন্য দেওয়া হবে আমাদের কোম্পানির অন্য একটি গাড়ি। যা অন্য কোন প্রতিষ্ঠান দেয়না।’

জানা গেছে, অত্যাধুনিক প্রোটন এক্স-৫০ টকিং গাড়ীটি সর্বপ্রথম টেস্ট ড্রাইভ করেন বিশ্ব মাতানো কার রেসার চট্টগ্রামের আয়মান সাদাত। দুবাইয়ে অনুষ্ঠিত এনজিকে ইউএই প্রোকার চ্যাম্পিয়নশিপের রেস প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অর্জন করেন আয়মান সাদাত।

আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সাবেক চেয়ারম্যান আবদুছ ছালাম, এটিএন বাংলা ও এটিএন নিউজের চেয়ারম্যান মাহফুজুর রহমান, মাইজভান্ডার দরবার শরীফের হযরত সৈয়দ মইনুদ্দীন আহমদ, মাইজভান্ডারী ট্রাস্টের চেয়ারম্যান শাহসূফী সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভান্ডারীসহ প্রমুখ।