বিস্ফোরণে পুড়ে অঙ্গার তিন শ্রমিক

কনটেইনার ডিপোতে বিস্ফোরণের ঘটনায় তিনজন নিহত হয়

পতেঙ্গায় কনটেইনার ডিপো

নিজস্ব প্রতিবেদক :
নগরীর পতেঙ্গায় ইনকনট্রেড লিমিটেড কন্টেইনার ডিপোতে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। ডিপোর একটি গাড়ি তেলের ট্যাংক ওয়েল্ডিং মেশিন দিয়ে মেরামতের সময় এ বিস্ফোরণ হয়। এতে ঘটনাস্থলেই তিন শ্রমিকের দেহ পুড়ে মর্মান্তিক মৃত্যু হয়।
বুধবার বেলা পৌনে ১২টায় পতেঙ্গার লালদিয়ার চর এলাকায় কন্টেইনার ডিপোতে এ বিস্ফোরণের ঘটনা ঘটে।
মৃত ব্যক্তিরা হলেন আরমান, মুক্তার ও নেওয়াজ। এদের মধ্যে একজন গাড়ি চালকের সহকারী, একজন ওয়েল্ডিং মিস্ত্রি এবং অপরজন ওই কন্টেইনার ডিপোর কর্মী। এ ঘটনায় অগ্নিদগ্ধ আরও ৩ জনকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
ইনকনট্রেড লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহসিন সরকার জানান, ডিপোর ভেতরে ওয়ার্কশপের খোলা জায়গায় এ দুর্ঘটনা ঘটে। গাড়ির ওই ট্যাংকের ভেতরে পুরোপুরি পরিষ্কার না করায় হয়ত কিছু তেল থেকে গিয়েছিল। ওয়েল্ডিংয়ের সময় সেখান থেকে বিস্ফোরণ হয়ে থাকতে পারে।
পতেঙ্গা থানার ওসি জোবায়ের সৈয়দ জানান, ডিপোর একটি গাড়িতে তেলের ট্যাংক ওয়েল্ডিং মেশিন দিয়ে মেরামতের সময় বিস্ফোরণ হয়। এতে ঘটনাস্থলেই তিনজনের মৃত্যু হয়। তাদের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।
চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির এএসআই হামিদ উল্লাহ জানান, কনটেইনার ডিপোতে ওয়েল্ডিং করার সময় বিস্ফোরণে বেশ কয়েকজন হতাহত হয়েছেন। এদের মধ্যে ৩ জনকে হাসপাতালের ৩৬ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।