পটিয়ায় বিদেশি অস্ত্রসহ গ্রেফতার ৪

নিজস্ব প্রতিনিধি, পটিয়া »

পটিয়ায় পৃথক অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার করেছে র‌্যাব-৭। শুক্রবার সন্ধ্যায় উপজেলার গৈড়লার টেক এলাকা থেকে এসব অস্ত্র উদ্ধার করা হয়। এ সময় চারজনকে গ্রেফতার করা হয়েছে।
গতকাল শনিবার সন্ধ্যায় আসামিদের অস্ত্রসহ থানা পুলিশের হাতে হস্তান্তর করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলো ইয়ার মো. বাবর (৩৫), সহযোগী মো. মহিউদ্দিন (২৯) ও আবদুল কাদের (২১)। অস্ত্রগুলোর মধ্যে রয়েছে ১টি পিস্তল, ১টি এলজি, ১টি থ্রি কোয়ার্টারগান বন্দুক ও ১২ রাউন্ড গুলি।

জানা গেছে, ১৯ এপ্রিল উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক ডিএম জমির উদ্দিন, সাইফুল ইসলাম, ইকবালকে উপজেলার আমজুর হাট এলাকায় প্রতিপক্ষ গুলি করে গুরুতর আহত করে। এ ঘটনায় থানায় সাইফুল ইসলাম বাদি হয়ে থানায় একটি মামলা করেন। ওই মামলায় আসামি করা হয়েছে জঙ্গলখাইন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাদাত হোসেন সবুজ, ইউপি সদস্য নজরুল ইসলাম সোহেলকে। দীর্ঘদিন ধরে একই পরিষদের মেম্বার ইয়ার মোহাম্মদ বাবরের সঙ্গে শাহাদাত হোসেন সবুজের বিরোধ চলে আসছিল।

এই বিরোধের জের ধরে তিন যুবলীগ নেতা গুলিবিদ্ধ হওয়ার ঘটনা ঘটে। এদিকে র‌্যাব-৭ গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে গৈড়লার টেক এলাকায় শুক্রবার সন্ধ্যায় অভিযান চালিয়ে ৩টি অস্ত্রসহ ইয়ার মোহাম্মদ বাবরকে গ্রেফতার করেন। অপরদিকে র‌্যাব-৭ নিমতল স্কুল এলাকায় পৃথক অভিযান চালিয়ে শাহেদুল আলম সবুজ (৩৭) নামের আরেক সন্ত্রাসীকে গ্রেফতার করেছে। তার কাছ থেকে একটি রাম দা, একটি ছোরা, একটি চাইনিজ কুড়াল ও একটি সুই্যচ গিয়ার অস্ত্র উদ্ধার করা হয়েছে।
পটিয়া থানার উপ-পরিদর্শক মোহাম্মদ হাবিব জানিয়েছেন, র‌্যাব-৭ পৃথক দুটি অভিযান চালিয়ে বিদেশি পিস্তলসহ বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার করেছে। এ ঘটনায় র‌্যাব-৭ এর ডিএডি আবুল কালাম আজাদ বাদি হয়ে পটিয়া থানায় ২টি মামলা করেছেন।