পটিয়ায় এসিল্যান্ড পরিচয়ে প্রতারণা

নিজস্ব প্রতিনিধি, পটিয়া »

পটিয়ায় এসিল্যান্ড (সহকারী কমিশনার ভূমি) পরিচয় দিয়ে প্রতারণা করে এক ব্যবসায়ীর থেকে ৩০ হাজার টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় পটিয়া থানার মোড়স্থ আল মদিনা হোটেলের মালিক ফরিদ আহমদ বাদি হয়ে শনিবার থানায় একটি অভিযোগ দায়ের করেন।

জানা গেছে, একটি প্রতারক চক্র পটিয়া পৌরসভার সাবেক কাউন্সিলর আবু ছৈয়দকে পটিয়া এসিল্যান্ড পরিচয় দিয়ে ফোন করে তার এলাকায় কয়টি হোটেল ও মিষ্টির দোকান আছে জিজ্ঞেস করে। কাউন্সিলর পটিয়া থানার মোড়স্থ আল মদিনা হোটেলসহ কয়েকটি দোকানের মালিকের নাম ও ফোন নম্বর সংগ্রহ করে দেন। পরবর্তীতে প্রতারকচক্রটি আল মদিনা হোটেলে অভিযান চালানোর ভয় দেখিয়ে ২ লাখ টাকা দাবি করে। এক পর্যায়ে জরিমানা থেকে রেহায় পেতে বিকাশের মাধ্যমে ৫০ হাজার টাকা দিতে হবে বলে জানান। এসময় দোকানের মালিক ফরিদ আহমদ প্রতারকদের দেওয়া একটি মোবাইল নম্বরে ৩০ হাজার টাকা ‘বিকাশ’ করে টাকা পাঠান। পরে প্রতারণার শিকার ব্যবসায়ী ফরিদ আহমদ বাদি হয়ে পটিয়া থানায় একটি অভিযোগ করেন।

পটিয়া পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আবু ছৈয়দ জানান, পটিয়া এসিল্যান্ড পরিচয় দিয়ে ফোন করে হোটেল ও মিষ্টির দোকানদারের ফোন নম্বর খোঁজেন। এসময় তিনি কয়েকজন ব্যবসায়ীর মোবাইল ফোন নম্বর সংগ্রহ করে দেন। পরবর্তীতে কি হয়েছে তা তিনি আর জানেন না।

পটিয়া থানার ওসি (তদন্ত) রাশেদুল ইসলাম জানান, প্রতারণা করে ব্যবসায়ীর কাছ থেকে ৩০ হাজার টাকা হাতিয়ে নেওয়ার ঘটনায় থানায় একটি অভিযোগ হয়েছে। প্রতারকচক্রের সদস্যদের গ্রেফতারের চেষ্টা চলছে।