নৈরাজ্য সৃৃষ্টি কঠোরভাবে দমন করা হবে : নওফেল

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, অস্ত্র নিয়ে সাধারণ মানুষের ওপরে হামলা সহ্য করা হবে না। সন্ত্রাসী কর্মকাণ্ড করে যারা জনজীবন নৈরাজ্য ও অস্থিতিশীল সৃষ্টির চেষ্টা চালাবে তাদের কঠোরভাবে দমন করা হবে।
তিনি গতকাল মঙ্গলবার সকাল ১১টায় পূর্ব বাকলিয়ার আবদুল লতিফ হাটখোলা এলাকায় ‘বড় মৌলভী বাড়ি’ কবরস্থান পরিদর্শনকালে এ কথা বলেন।
মহিবুল হাসান চৌধুরী বলেন, এলাকার মানুষ শান্তি প্রিয়, সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করে কেউ যদি চাঁদাবাজির চেষ্টা করে তাদের কঠোরভাবে দমন করা হবে।
তিনি আরও বলেন, এ বাংলাদেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ, এ দেশ পরিচালনা করছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। এদেশে সন্ত্রাসীদের কোনো স্থান নেই।
কবরস্থান এলাকা পরিদর্শন শেষে তিনি ১১ জুন সন্ত্রাসী হামলায় গুলিবিদ্ধ ও আহত মো. মাসুদ, আব্দুল্লাহ কায়সার, মো. মুরাদ, মো. ফয়সাল, জাহাঙ্গীর, মান্নান ও শহীদুল্লাহর শারীরিক অবস্থার খোঁজ নেন। এরপরে তিনি স্থানীয়দের সঙ্গে মতবিনিময় করেন ।
মতবিনিময়কালে স্থানীয় জনগণ অভিযোগ করে বলেন, দীর্ঘদিন ধরে কবরস্থানে লাশ দাফন করতে গেলে এয়াকুব আলী ও তার সন্ত্রাসী বাহিনীকে বিভিন্ন অংকের টাকা দিতে হতো। যারা টাকা দিতে পারত না তাদের লাশ দাফন করতে দিত না তার বাহিনী। এছাড়াও বাড়ি নির্মাণ করতে তাদের চাঁদা না দিলে অস্ত্রের ভয়ভীতি প্রদর্শন করতো বলে জানান স্থানীয়রা।
কবরস্থান এলাকা পরিদর্শন ও মতবিনিময়কালে উপস্থিত ছিলেন ১৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আহমদ ইলিয়াস, সাধারণ সম্পাদক ও কাউন্সিলর হারুনুর রশিদ, বক্সিরহাট ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফয়েজ উল্লাহ বাহাদুর, ১৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের মোনাফ হাজী, বাকলিয়া থানার অফিসার ইনচার্জ রুহুল সবুজ, সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর শাহীন আক্তার রোজী, পূর্ব বাকলিয়া আব্দুল লতিফ হাট সমাজ কমিটির সভাপতি মো. ইসমাইল, হাজী মহসিন, এমদাদ উল্লাহ, আব্দুল মাবুদ, অ্যাডভোকেট মো. ইব্রাহিম প্রমুখ। বিজ্ঞপ্তি