নগরে ডেঙ্গু রোগী বাড়ছেই

চলতি মাসের ৬ দিনে রেকর্ড আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক »

চলতি মাসে ১ থেকে ৬ অক্টোবর রের্কড সংখ্যক ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। ছয়দিনে নতুন ১৯৩ জনের ডেঙ্গু শনাক্ত হয়েছে। গত চব্বিশ ঘণ্টায় আরও একজনের মৃত্যু হয়েছে।

গতকাল বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেন সিভিল সার্জন কার্যালয়ের জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সুজন বড়ুয়া। তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৫৮ জনের ডেঙ্গু শনাক্ত হয়েছে। এসময় আরও একজনের মৃত্যু হয়েছে। তার নাম মুসতাকিন (১০)। পশ্চিম মাদারবাড়ির বাসিন্দা মুসতাকিন গত ৩ অক্টোবর আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ভর্তি হয়। চিকিৎসাধীন অবস্থায় গতকাল বৃহস্পতিবার সে মারা যায়।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে আরও জানা যায়, জুন মাসে ১৭ জন, জুলাইয়ে ৫০ জন, আগস্টে ৭৬ জন এবং সেপ্টেম্বরে ৪৩৪ জন এবং অক্টোবরের ৬ দিনেই ১৯৩ জনের ডেঙ্গু শনাক্ত হয়েছে। গত জানুয়ারি থেকে অক্টোবর পর্যন্ত মোট ৭৭৮ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৭৩৫ জন।

সেপ্টেম্বরে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মোট আটজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৬ সেপ্টেম্বর হালিশহরের বাসিন্দা মরিয়ম, ১৫ সেপ্টেম্বর পলাশ আশ্চার্য্য, ২১ সেপ্টেমর পাহাড়তলীর শিউলি রানী (৪০) , খুরশিদা বেগম ( ৭০) , বন্দর এলাকার দিলআরা বেগম রেশমী (৫০), ২৮ সেপ্টেম্বর মিজানুর রহমান মিজান (২৬)। বাকি ২ জনের নাম ঠিকানা পাওয়া যায়নি।

সর্বশেষ ৬ অক্টোবর মারা যায় পশ্চিম মাদারবাড়ি এলাকার শিশু মুসতাকিন।